১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
শুক্রবার | সন্ধ্যা ৬:০৭
Search
Close this search box.
Search
Close this search box.
অনিয়মিত’র ৫০ বছর পূর্তিতে আনন্দ শোভাযাত্রা
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের প্রাচীন ও স্বাধীন বাংলাদেশের প্রথম মফস্বল সাংস্কৃতিক সংগঠন অনিয়মিত সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠীর ৫০ বছর পূর্তি উপলক্ষে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বেলা সাড়ে ১১টা’র দিকে মুন্সিগঞ্জ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ থেকে আনন্দ শোভাযাত্রাটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একইস্থানে এসে শেষ হয়।

৮দিন ব্যাপী নাট্যোৎসব, গুনীজন সম্মাননা ও শোভাযাত্রাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হচ্ছে অনিয়মিত সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠীর ৫০ বছর পূর্তি।

গেল মঙ্গলবার একুশে ফেব্রুয়ারির সকালে শহীদ ভাষা শহীদদের স্মরণে প্রভাতফেরি ও মুন্সিগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হয় ৮দিন ব্যাপী বর্ণিল আয়োজন।

২২ ফেব্রুয়ারি আলেখ্যানুষ্ঠান ও লোকসঙ্গীতের আসর অনুষ্ঠিত হয়। ২৩ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টা’য় মঞ্চায়িত হয় নাট্যকার শিশির রহমানের নির্দেশনা ও থিয়েটার সার্কেল মুন্সিগঞ্জের পরিবেশনায় পল্লীকবি জসীম উদ্দিন রচিত নাটক নকশী কাথাঁর মাঠ।

আজ ২৪ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১১টা’য় জেলা শিল্পকলা একাডেমি চত্বর থেকে সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে, দুপুর ১২ টা’য় ‘প্রাণের অনিয়মিত পঞ্চাশে’ শীর্ষক প্রীতি সম্মিলন ও সন্ধ্যা সাড়ে ৬টা’য় ঢাকার আরণ্যক নাট্যদল মুনীর চৌধুরীর লেখা নাটক ‘কবর’ মঞ্চস্থ হবে। নাটকটির নির্দেশনা ও নবনির্মাণ করেছে হাশিম মাসুদ।

২৫ ফেব্রয়ারি সন্ধ্যায় অনন্ত হীরার রচনা ও আউয়াল রেজার নির্দেশনায় নাটক ‘কনডেম সেল’ মঞ্চায়ন করবে প্রাঙ্গণেমোর নাট্যদল।

২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় মু. আনোয়ার হোসেন রনির রচনা ও জয়িতা মহলানবীশের নির্দেশনায় ‘মলুয়া’ নাটক মঞ্চায়ন করবে মেঠোপথ থিয়েটার।

২৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় জাহাঙ্গীর আলম ঢালীর রচনা ও নির্দেশনায় হিরণ কিরণ থিয়েটার মুন্সিগঞ্জের পরিবেশনায় নাটক ‘সিডর’ মঞ্চায়িত হবে।

২৮ ফেব্রুয়ারি সন্ধ্যায় সেলিম আল দীনের রচনা ও নির্দেশনায় অনিয়মিত সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠীর পরিবেশনায় মঞ্চায়িত হবে নাটক ‘বাসন’।

২৮ ফেব্রুয়ারী সেলিম আল দীনের লেখা নাটক ‘বাসন’ মঞ্চায়ন করবে অনিয়মিত সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠী।

আনন্দ শোভাযাত্রায় অনিয়মিত সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠীর সাবেক ও বর্তমান সদস্য ও নেতৃবৃন্দ অংশ নেন।

error: দুঃখিত!