২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
শুক্রবার | রাত ১২:০৭
Search
Close this search box.
Search
Close this search box.
চরকেওয়ারের প্রভাবশালী মহলের বিরুদ্ধে জমি দখল চেষ্টার অভিযোগে মানববন্ধন
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ৬ জানুয়ারি, ২০২২, সদর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জ সদরের চরকেওয়ারে জমি দখল চেষ্টার অভিযোগ এনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

এসময় কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের উদ্দেশ্যে কৃষি জমি দখল করার অপচেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করেন মানববন্ধনকারীরা। তারা জানান, অভিযুক্তরা স্থানীয়ভাবে প্রভাবশালী ও ক্ষমতাসীন দলের লোক হওয়ায় তারা ভীত-সন্ত্রস্ত।

আজ বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টার দিকে মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সামনে ‘এলাকাবাসী’র ব্যানারে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। পরে মানববন্ধনকারীরা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেন।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা বলেন, কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রের নামে যেন কৃষি জমি দখল না হয়।

জানা যায়, মুন্সিগঞ্জ সদর উপজেলা চরকেওয়ার ইউনিয়নের চরমুশুরা এলাকায় কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের উদ্যোগ নিয়েছে সরকার। সেখানে জমি অধিগ্রহণের কাছ চলছে। এই অধিগ্রহণের সাথে স্থানীয় একটি রাজনৈতিক মহল জড়িত রয়েছে। তাদের বিরুদ্ধে শুরু থেকেই নানা অভিযোগ রয়েছে জমি মালিকদের।

মানববন্ধনে মোহাম্মদ সেলিম বলেন, সরকারের সকল উন্নয়ন কর্মকাণ্ডে আমরা অংশীদার হতে চাই। কিন্তু সরকারি প্রকল্পের নামে চরকেওয়ার ইউনিয়নের কিছু প্রভাবশালী মহল কৃষি জমি দখল করার পাঁয়তারা করছে। কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন হোক এবং সাধারণ কৃষক যাতে তাদের জমির ন্যায্য মূল্য পায় সে বিষয়ে সরকার তথা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

এ সময় উপস্থিত ছিলেন মো. হাবিবুর রহমান, আবুল খায়ের পাইক, আশরাফ উদ্দিন পাইক ও সাহাবুদ্দিন পাইকসহ কয়েক স্থানীয় নারী-পুরুষ অংশ নেন।

error: দুঃখিত!