২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
শনিবার | রাত ৪:৩৪
Search
Close this search box.
Search
Close this search box.
গণতন্ত্রের অর্থ উন্নয়ন ব্যাহত করা নয় -শিক্ষা মন্ত্রী
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৭ নভেম্বর, ২০২২, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

বিএনপিকে উদ্দেশ্য করে শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘আওয়ামী লীগের নেতৃত্বেই বাঙালি তার ভাষার অধিকার পেয়েছে। স্বাধীনতা পেয়েছে, গণতন্ত্র পুনরুদ্ধার করেছে এবং আজকের উন্নয়ন তার সবকিছুই বাংলাদেশ আওয়ামী লীগের মাধ্যমেই এসেছে। প্রথমে এসেছে বঙ্গবন্ধুর হাত ধরে তারপর এসেছে বঙ্গবন্ধু কন্যার হাত ধরে। আর অন্য যারা আছে আমাদের এই উন্নয়ন, অগ্রগতির পথ বন্ধ করে দিতে চায়। যারা নাশকতা করছিলো ৭১ এর যারা হত্যাকারী, লুন্ঠনকারী, অগ্নিসংযোগকারী, যুদ্ধাপরাধীদের দোসর যারা, যারা ৭৫ এর হত্যাকারী, যারা ২০০৪ এর ২১ আগস্ট হত্যাকারী, যারা ২০১৩-১৪ সালের অগ্নিসন্ত্রাসী তারাই আজকে আবার কিন্তু উদ্যত হয়েছে নির্বাচনকে সামনে রেখে আবার দেশকে অস্থিতিশীল করতে। তারা যদি নির্বাচন করতে চায়, দেশ পরিচালনার দায়িত্বে আসতে চায়, তাহলে নিয়মতান্ত্রিকভাবে অবশ্যই গণতান্ত্রিক যে কোন আন্দোলন-সংগ্রাম তাদের অধিকার আছে তারা করবে। কিন্তু গণতন্ত্রের নামে নাশকতা করা যায় না। গণতন্ত্রের অর্থ নাশকতা নয়। গণতন্ত্রের অর্থ দেশের উন্নয়ন ব্যাহত করা নয়। উশৃঙ্খলতা নয়।’

আজ রোববার দুপুর ১২ টা’র দিকে মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

শিক্ষা মন্ত্রী বলেন, তারা যদি দেশ পরিচালনার দায়িত্ব চায় জনগনকে সাথে নিয়েই আসতে হবে। ভোটের মাধ্যমেই আসতে হবে। ভোট ছাড়া আর কোনভাবে সেই অতিতের মতো বন্দুকের নল ঠেকিয়ে ক্ষমতা দখল যেটি তারা অতীতে করেছে সেটির আর কোন সুযোগ নেই।

এর আগে সকাল ৯টা’র দিকে মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজলার কুচিয়ামোড়া এলাকার ইসলামপুর কামিল মাদরাসার নতুন ভবন উদ্বোধন করেন শিক্ষা মন্ত্রী। এসময় আরও উপস্থিত ছিলেন, মুন্সিগঞ্জ জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, পুলিশ সুপার মাহফুজুর রহমান আল মামুন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান, সিরাজদিখান উপজেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফুল আলম তানভীর, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তাসনিম আক্তার ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ও মাদরাসা বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তা প্রমুখ।

error: দুঃখিত!