২৮শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
শনিবার | রাত ৩:৩৭
হরগঙ্গা কলেজে টংগিবাড়ী স্টুডেন্টস এসোসিয়েশন কমিটি গঠন
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৩ জানুয়ারি, ২০২৩, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সরকারি হরগঙ্গা কলেজে অধ্যয়নরত টংগিবাড়ী উপজেলার শিক্ষার্থীদের সেচ্ছাসেবী সংগঠন ‘টংগিবাড়ী স্টুডেন্টস এসোসিয়েশন’ এর আত্মপ্রকাশ ও কমিটি গঠন হয়েছে।

গতকাল রোববার কলেজ প্রাঙ্গণে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের সমন্বয়ে ৩১সদস্যের আহবায়ক কমিটি গঠন করা হয়। পরে দুপুরে কলেজের অধ্যক্ষ ও সংগঠনটির প্রধান উপদেষ্টা অধ্যাপক আবদুল হাই তালুকদারকে ফুলেল শুভেচ্ছা জানান কমিটির সদস্যরা।

উপদেষ্টাদের সম্মতি ও সদস্যদের মতামতের ভিত্তিতে কমিটিতে রাষ্ট্রাবিজ্ঞান বিভাগে মাস্টার্স শেষবর্ষের শিক্ষার্থী আরাফাত রায়হান সাকিবকে আহবায়ক ও ৩য় বর্ষের শিক্ষার্থী জাহিদ হাসানকে সদস্য সচিব হিসেবে মনোনীত করা হয়।

সংগঠনটির উপদেষ্টারা হলেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ মোক্তার হোসেন, পদার্থবিজ্ঞানের সহকারী অধ্যাপক মো. আনোয়ার হোসেন ঢালী, গ্রন্থাগারিক শাহ মোয়াজ্জেম হোসেন, শরীর চর্চা শিক্ষক, মো. ইব্রাহীম ও প্রাণীবিদ্যা বিভাগে প্রদর্শক আসিফ আহমেদ।

৩১ সদস্য বিশিষ্ট কার্যকরি কমিটিতে অন্যরা হলেন, যুগ্ম আহবায়ক পদে মো. রাহাত (বাংলা- অনার্স ৪র্থ বর্ষ), নুসরাত জেরিন মুন (রাষ্ট্রবিজ্ঞান-মাস্টার্স), আসাদুজ্জামান সাহিম (অর্থনীতি মাস্টার্স), আরাফাত হোসেন- (ব্যবস্থাপনা- অনার্স ৪র্থ বর্ষ)।

কার্যকরি সদস্য পদে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা হলেন, শিমু রায় (ব্যবস্থাপনা বিভাগ), মো. ইমন শেখ (রা.বি), তাসনিম রেহমান রোজা (ব্যবস্থাপনা), আবির হোসেন (রা.বি.), অসীম কুমার চক্রবর্তী (রা.বি), আদিব আউয়াল (দর্শন), চয়নিকা ইসরাত সুমাইয়া (গণিত), সাইফুল ইসলাম প্রিন্স (ইসলামের ইতিহাস), মাহফুজা মেঘলা (হিসাববিজ্ঞান), ফাহিমা শেখ (অর্থনীতি), মামুনূর রশীদ (রা.বি.), রোমানা আক্তার (ইসলামে ইতিহাস ও সংস্কৃতি), আরিফুল ইসলাম (হিসাব বিজ্ঞান), ফাহিমা (ইংরেজি ), ফারহানা মিম (দর্শন বিভাগ), শাহাদাত হোসেন (রা.বি.), আব্দুর রহমান (ডিগ্রি, জাহিদ হোসেন (সমাজকর্ম), শাহ আলী (রা.বি.), জহুরা আক্তার (রা.বি.), মো. সাজ্জাদ (সমাজকর্ম), মারিয়াম আক্তার (রা.বি.), রিয়া মনি (প্রাণীবিদ্যা বিভাগ), নাসির (অর্থনীতি) আজিম শিকদার (উচ্চমাধ্যামিক)।

কমিটির সদস্যরা জানান, সরকারি হরগঙ্গা কলেজে টংগিবাড়ী উপজেলা থেকে শতশত শিক্ষার্থী অধ্যায়ন করে থাকে। সকল শিক্ষার্থীদের আন্তঃযোগাযোগ, পারস্পরিক সহযোগিতা  ও কল্যাণের মাধ্যমে শিক্ষাক্রমকে গতিশীল করা এবং  ভিন্ন জ্ঞানভিত্তিক কার্যক্রম ও সেচ্ছাসেবীমূলক কার্যক্রমে অংশগ্রহন করার লক্ষ্যে এই সংগঠনের আত্মপ্রকাশ।

error: দুঃখিত!