১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
শুক্রবার | বিকাল ৪:৫১
Search
Close this search box.
Search
Close this search box.
সদরে বিনা প্রতিদ্বন্দিতায় চেয়ারম্যান আনিছ, ভাইস চেয়ারম্যন পদে ল.ড়বেন ৪ জন
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১৫ এপ্রিল ২০২৪, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

আসছে ৮ মে মুন্সিগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে কোন প্রতিদ্বন্দীতা হচ্ছে না। এখানে চেয়ারম্যান পদে আর কেউ মনোনয়ন জমা না দেয়ায় বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হচ্ছেন বর্তমান চেয়ারম্যান আনিছ উজ্জামান। মনোনয়ন বাছাইয়ের পর বৈধ হলে তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হবে।

আনিছ উজ্জামান জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি মো. মহিউদ্দিনের ছোট ভাই এবং মুন্সিগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য ফয়সাল বিপ্লবের আপন চাচা। এছাড়াও তিনি জেলা আওয়ামী লীগের সহ সভাপতি।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে আজ ১৫ এপ্রিল (সোমবার) সদর উপজেলা নির্বাচন অফিসে চেয়ারম্যান পদে শুধুমাত্র আনিছ উজ্জামান মনোনয়ন জমা দেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ২ জন।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেন- বর্তমান ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নাজমুল হাসান (সোহেল) ও ইকবাল হাসান জনি।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেন- বর্তমান ভাইস চেয়ারম্যান হাছিনা বেগম ও সালমা বেগম।

এদিকে, সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হতে গেল জাতীয় নির্বাচনের পর থেকেই প্রচারণা চালিয়ে আসছিলেন মুন্সিগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য ফয়সাল বিপ্লব সমর্থিত প্রার্থী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও চরকেওয়ার ইউপি চেয়ারম্যান আফছার উদ্দিন ভুইয়া। তবে শেষপর্যন্ত এমপির সমর্থন না পাওয়ায় তিনি প্রার্থী হননি।

উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মনিরুল ইসলাম মনোনয়নের তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৮ মে মুন্সিগঞ্জ সদর ও গজারিয়া উপজেলা নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিলো ১৫ এপ্রিল। মনোনয়নপত্র বাছাই হবে ১৭ এপ্রিল, প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল। ব্যালটপেপার পদ্ধতিতে ভোটগ্রহণ হবে ৮ মে (বুধবার)।

error: দুঃখিত!