১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
সোমবার | ভোর ৫:২০
Search
Close this search box.
Search
Close this search box.
লঞ্চডুবে ৩৪ জনের প্রাণহাণি, রিমান্ডে দোষ স্বীকার করলো জাহাজের ৫ আসামি
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১১ এপ্রিল, ২০২১, বিশেষ প্রতিনিধি (আমার বিক্রমপুর)

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে মুন্সিগঞ্জগামী লঞ্চ ডুবিয়ে ৩৪ জনের প্রাণহানির ঘটনায় দায়েরকৃত মামলায় ‘এমভি-এসকেএল-৩’ নামের কার্গো জাহাজ থেকে গ্রেফতারকৃত মাস্টার ড্রাইভারসহ ৫ জন রিমান্ডে তাদের দোষ স্বীকার করেছেন।

নারায়ণগঞ্জ নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, রিমান্ডে নেওয়া আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে কার্গো জাহাজ দিয়ে লঞ্চটিকে ডুবিয়ে দেওয়ার দোষ স্বীকার করেছে। তাদের আরও জিজ্ঞাসাবাদ চলছে।

আরও পড়তে পারেন: লঞ্চ ডুবি : ঘাতক জাহাজের গ্রেপ্তারকৃত ১৪ আসামির মধ্যে ৫ জন রিমান্ডে

রিমান্ডে দোষ স্বীকার করা আসামিরা হলেন, ‘অহিদুর জামান (৫০), মজনু মোল্লা ( ৩৮), আনোয়ার মল্লিক (৪০), হৃদয় হাওলাদার (২০) ও মো. ফারহান মোল্লা (২৭)।

উল্লেখ্য, গত ৪ এপ্রিল (রোববার) বিকেল ৫টা ৫৬ মিনিটে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় লঞ্চ টার্মিনাল থেকে মুন্সিগঞ্জগামী এম এল সাবিত আল হাসান নামের লঞ্চটি দেড়শতাধিক যাত্রী নিয়ে মুন্সিগঞ্জ লঞ্চ টার্মিনালের উদ্দেশ্যে ছেড়ে যায়। সন্ধ্যা আনুমানিক ৬টা ১০ মিনিটের দিকে লঞ্চটি শীতলক্ষ্যার কয়লাঘাট এলাকায় গেলে এস.কে.এল-৩ নামে লাইটার কোস্টার কার্গো জাহাজের ধাক্কায় নদীতে তলিয়ে যায়। এ ঘটনায় সোমবার লঞ্চটি উদ্ধারসহ দূর্ঘটনাস্থল থেকে এ পর্যন্ত ৩৪ জনের মরদেহ উদ্ধার করা হয়। নিহতদের অধিকাংশের বাড়ি মুন্সিগঞ্জ জেলার বিভিন্ন এলাকায়। লঞ্চডুবির ঘটনায় বন্দর থানায় পৃথক চারটি মামলা দায়ের করে নৌ-মন্ত্রনালয়, নৌ-থানা পুলিশ, জেলা প্রশাসন ও বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর কর্তৃপক্ষ।

error: দুঃখিত!