২৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
শনিবার | রাত ২:০১
মুন্সীগঞ্জে পদ্মায় ট্রলার ডুবি : উদ্ধার ২৬, নিখোঁজ ৪
খবরটি শেয়ার করুন:

নিজস্ব প্রতিবেদকঃ লৌহজংয়ের মাওয়া পদ্মা নদীতে ৩০ জন শ্রমিক নিয়ে একটি মাটি বোঝাই স্টীল বডি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। শনিবার দুপুর আড়াই টার দিকে উপজেলার মাওয়া এলাকার পদ্মা নদীতে এ ট্রলার ডুবির ঘটনা ঘটে।

শ্রীনগর উপজেলার ভাগ্যকুল শয়তানখালী থেকে ইটের ভাটার জন্য মাটি নিয়ে ট্রলারটি নারায়নগঞ্জ ফতুল্লা থানার বক্তাবলী যাচ্ছিল।

ঘূর্ণিঝড় কোমেনের কারণে উত্তাল পদ্মার ঢেউ এর ধাক্কায় মাটি ভর্তি ট্রলারটি নদীতে ডুবে যায়।

প্রাথমিকভা্েব ট্রলারটিতে ৩০ জন শ্রমিক ছিল বলে জানা গেছে। তাঁদের মধ্যে মধ্যে ২৬ জনকে চায়না মেজর ব্রীজের কর্মচারিরা ৪ টি স্পীড বোট দিয়ে জীবিত উদ্ধার করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাকি ৪ জন এখনও নিখোঁজ রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, প্রবল ঢেউয়ের তোরে ট্রলারের উপর দিয়ে পানি চলে যাওয়ায় এই ট্রলারটি নদীতে ডুবে যায়। অনেকে বলছে এখানে আরেকটি ট্রলার ডুবেছে। কিন্তু একটি ট্রলার ডুবেছে বলে ঢাকা ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর আবুল বাশার জানায়।

তিনি আরও জানান, প্রথমে আমরাও শুনেছি এখানে দু’টি ট্রলার ডুবেছে। এই দু’টি ট্রলারে মোট ৫৮ জন শ্রমিক ছিল। পরে পুলিশ দু’টি ট্রলারের মাঝিকে আটক করে।

মাঝি জানায় তাদের ট্রলারটি এখানে ডুবে যায়। আর অন্য ট্রলারটি দক্ষিনের লৌহজং বাজারের দিকে চলে যেতে দেখেছে। ঐ ট্রলারের খোঁজে পুলিশ একজন মাঝিকে নিয়ে লৌহজংয়ের দিকে চলে যায়।

উদ্ধারকৃত ট্রলারের শ্রমিকরা জানায়, এই আবহাওয়ায় আমরা ট্রলারে যেতে চাই নাই। ট্রলারের মাঝি ও মিস্ত্রি জোর করে ট্রলার ছেড়েছে।

মাওয়া বরাবর এসে ঢেউয়ের তোরে ট্রলারটি ডুবে যায়। এক ট্রলারে ৩০ জন। আর আরেক ট্রলারে ২৮ জন ছিল বলে তারা জানায়। তবে অন্য ট্রলারের কথা তারা যানে না। আহত ৩ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে।

error: দুঃখিত!