১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
শনিবার | রাত ৮:১৬
মুন্সিগঞ্জ ইনডোর স্টেডিয়ামের উদ্ধোধন করলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১৮ ফেব্রুয়ারি, ২০২১, বিশেষ প্রতিনিধি (আমার বিক্রমপুর)

জাতীয় ক্রীড়া পরিষদের তত্বাবধানে নির্মিত মুন্সিগঞ্জ জেলা ইনডোর স্টেডিয়ামের উদ্ধোধন অনুষ্ঠিত হয়েছে।

গতকাল (১৭ ফেব্রুয়ারি) বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবনির্মিত স্টেডিয়ামটির উদ্ধোধন করেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল।

এসময় প্রতিমন্ত্রী বলেন, ‘জাতির পিতা খেলাধুলা ভালোবাসতেন। তার পরিববারের সবাই খেলাধুলায় নেতৃত্ব দিয়েছেন। আজ মুন্সিগঞ্জ ইনডোর স্টেডিয়ামের উদ্ধোধন হলো। আগামীতে ২০টি জেলায় ইনডোর স্টেডিয়াম নির্মানের পরিকল্পনা রয়েছে।’

তিনি আরো বলেন, ‘পূর্বে উপজেলা পর্যায় কোন মিনি স্টেডিয়াম ছিলো না, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যুব ও ক্রীড়া মন্ত্রনালয় ১২৬ টি মিনি স্টেডিয়াম নির্মান করেছে। আমরা আরেকটি উদ্দ্যোগ নিয়েছি, ১৮৬ টি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মানের একটি প্রস্তাব একনেকে উত্থাপনের অপেক্ষায় রয়েছে। ১৬শ কোটি টাকা ব্যয়ে এসব মিনি স্টেডিয়াম নির্মান করা হবে।’

মুন্সিগঞ্জের জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক পৌর মেয়র মোহাম্মদ ফয়সাল বিপ্লবের তত্বাবধানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মোঃ আসাদুল ইসলাম, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোঃ আক্তার হোসেন, মুন্সিগঞ্জ পুলিশ সুপার মোঃ আব্দুল মোমেন পিপিএম, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মোঃ মাসুদ করিম প্রমুখ।

আধুনিক ধাঁচের মুন্সিগঞ্জ ইনডোর স্টেডিয়ামটিতে ব্যাডমিন্টন, টেবিল টেনিস সহ বিভিন্ন ধরণের ইনডোর খেলার ব্যবস্থা রয়েছে। এছাড়া স্টেডিয়ামটিতে শরীরচর্চার জন্য জিম ব্যায়ামাগার রয়েছে। ৪ শত দর্শনার্থী একসাথে খেলা উপভোগ করতে পারবে।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, ২০১৮ সালের মার্চে স্টেডিয়ামটির নির্মান শুরু হয়ে নির্মান শেষ হয় ২০২০ সালে। পাশবর্তী সুইমিংপুল সংস্কার সহ স্টেডিয়ামটি নির্মানে ব্যয় হয়েছে ১১ কোটি ৮৬ লাখ টাকা।

ইনডোর স্টেডিয়াম ছাড়াও মুন্সিগঞ্জে এদিন মুজিববর্ষ ব্যাডমিন্টন প্রতিযোগিতা ২০২১ এর উদ্বোধন ও জেলা স্টেডিয়ামের অধিকতর উন্নয়ন কাজের উদ্বোধন ও পরিদর্শন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

error: দুঃখিত!