১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | রাত ৩:৪৬
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জে অবৈধ ‍উপায়ে নিম্নমানের ঔষুধ বিক্রির দায়ে জরিমানা
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ৮ আগস্ট, ২০২১, সদর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জে ভ্যানগাড়িতে করে নিম্নমানের ঔষুধ বিক্রি ও মজুদ করার অপরাধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এক ব্যক্তিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল শনিবার (৭ আগস্ট) বিকালে মুন্সিগঞ্জের মুক্তারপুর ফেরিঘাট এলাকায় মুক্তারপুর সুপার মার্কেট এর ২য় তলায় শেখ ভ্যারাইটিজ স্টোরে এই অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা আক্তার।

এর আগে সাইফুল ইসলাম নামের ঐ ব্যক্তিকে মুন্সিগঞ্জ পৌরসভার হাটলক্ষীগঞ্জ এলাকায় নিম্নমানের ঔষুধ সাপ্লাই দেয়ার সময় আটক করে স্থানীয়রা। পরে জেলা ঔষধ প্রশাসনকে খবর দিলে ঔষধ প্রশাসনের সহকারি পরিচালক মাহবুব হোসেন এসে ঔষধ যাচাই বাছাই করে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর বলে বেশ কিছু ঔষুধ চিন্থিত করেন।

এরপর আটক ব্যক্তির দেয়া তথ্য অনুযায়ী মুক্তারপুর ফেরিঘাট এলাকায় তার মুদি ব্যবসার দুইটি দোকানে অভিযান চালিয়ে আরও বিপুল পরিমাণ বিভিন্ন ব্র্যান্ডের নিম্মমানের ট্যাবলেট, ওরস্যালাইন, কনডম, রং ফর্সাকারি ক্রিম ও আমদানি নিষিদ্ধ ভারতীয় ট্যাবলেট জব্দ করা হয়।

মুন্সিগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা আক্তার ‘আমার বিক্রমপুর’ কে জানান, ঔষধ আইন ১৯৪০ এর ১৮ ও ২৭ এবং ৩৬ ও ৩৭ ধারা লংঘনের দায়ে ঐ ব্যক্তিকে  ১০ দশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। দন্ডপ্রাপ্ত সাইফুল ইসলাম সদর উপজেলার মিরেশ্বরাই এলাকার আব্দুর রশিদের ছেলে।

এদিকে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা যায়, একই ব্যক্তিকে একই অপরাধে চলতি বছরের এপ্রিলে জরিমানা করা হয়। এবং ভবিষ্যতের জন্য সতর্ক করে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

error: দুঃখিত!