১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | রাত ৪:১২
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জের ৩টি আসনে এমপি হতে চান ৩২ জন, যাচাই-বাছাই রোববার
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১ ডিসেম্বর ২০২৩, শিহাব আহমেদ (আমার বিক্রমপুর)

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে গতকাল ৩০ নভেম্বর মুন্সিগঞ্জের ৩টি সংসদীয় আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, তৃনমূল বিএনপি, বিকল্পধারা ও স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৩২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এর মধ্যে মুন্সিগঞ্জ-১ আসনে ১১ জন, ২ আসনে ১০ জন ও ৩ আসনে ১১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

যাচাই-বাছাই রোববার

মুুন্সিগঞ্জের ৩টি আসনের প্রার্থীদের মনোনয়ন ফরম যাচাইবাছাই হবে আগামী ৩ ডিসেম্বর রোববার। এদিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মুন্সিগঞ্জ ১, দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত ২ আসন ও মুন্সিগঞ্জ ৩ আসনের প্রার্থীদের মনোনয়ন যাচাইবাছাই হবে বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত।

জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. আবুজাফর রিপনের উপস্থিতিতে প্রার্থীদের মনোনয়ন যাচাইবাছাই অনুষ্ঠিত হবে।

মনোনয়ন জমা দিয়েছেন যারা

মুন্সিগঞ্জ-১ আসন

আওয়ামী লীগ প্রার্থী-মহিউদ্দিন আহমেদ, স্বতন্ত্র প্রার্থী -গোলাম সারোয়ার কবির, বিকল্পধারা থেকে মাহি বি চৌধুরী, তৃনমূল বিএনপি থেকে অন্তরা সেলিমা হুদা, জাতীয় পার্টি প্রার্থী শেখ মো. সিরাজুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টি থেকে দোয়েল আক্তার, সুপ্রীম পার্টি থেকে লতিফ সরকার, বাংলাদেশ খেলাফত আন্দোলন থেকে আতা উল্লাহ, স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান, মুহাম্মদ ফরিদ হোসেন, নুরজাহান বেগম রিতা।

মুন্সিগঞ্জ-২ আসন

আওয়ামী লীগ প্রার্থী সাগুফতা ইয়াসমিন এমিলি, স্বতন্ত্র প্রার্থী সোহানা তাহমিনা, বিএনএফ প্রার্থী মো. বাচ্চু শেখ, মুক্তিজোট থেকে নুরে আলম সিদ্দিক, ন্যাশনাল পিপলস পার্টি থেকে মো. জালাল ঢালী, তৃণমূল বিএনপি থেকে মো. জাহানুর রহমান, জাকের পার্টি থেকে মো. জাকির হোসেন, স্বতন্ত্র প্রার্থী- মো.শহীদুর রহমান, কামাল খান ও মোহাম্মদ সাইরাজ খান।

মুন্সিগঞ্জ-৩ আসন

আওয়ামী লীগ প্রার্থী মৃণাল কান্তি দাস, জাতীয় পার্টি থেকে এএফএম রফিকুল্লাহ সেলিম, জাকের পার্টি থেকে শামীম হায়দার মোল্লা, বিএনএফ থেকে মমতাজ সুলতানা আহমেদ, মুক্তিজোট থেকে মো.শাহিন হোসেন, সুপ্রীম পার্টি থেকে মো.দুলাল হোসেন মন্ডল, বাংলাদেশ ইসলামিক ফ্রন্ট থেকে মুহাম্মদ ওমর ফারুক, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ থেকে বাবুল মিয়া, স্বতন্ত্র প্রার্থী- মোহাম্মদ ফয়সাল (বিপ্লব), চৌধুরী ফাহরিয়া আফরিন, মো. আজিম খান।

ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর ও ভোটগ্রহণ আগামী জানুয়ারির ৭ তারিখে।

error: দুঃখিত!