২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | রাত ৮:৫৫
Search
Close this search box.
Search
Close this search box.
মিরকাদিম পৌরসভা নির্বাচন: ভোট হবে ইভিএমে
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ৩ জানুয়ারি, ২০২১, ডেস্ক প্রতিনিধি (আমার বিক্রমপুর)

আগামী ১৪ ফেব্রুয়ারি মিরকাদিম পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

আজ সোমবার (১৪ ডিসেম্বর) বিকালে বাংলাদেশ নির্বাচন কমিশন মিরকাদিম পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করে।

আরও পড়ুন: মিরকাদিম পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা

নির্বাচন কমিশনের প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, মুন্সিগঞ্জ জেলার মিরকাদিম পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখ, রোববারে। ভোট গ্রহণ হবে সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত। ইভিএম পদ্ধতিতে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

৯ টি ওয়ার্ড নিয়ে গঠিত মিরকাদিম পৌরসভায় মোট ভোটার রয়েছে ৩৩ হাজার ৫১৪ জন। এর মধ্যে পুরুষ ১৭ হাজার ৩৯৪ জন ও মহিলা ভোটার রয়েছেন ১৬ হাজার ১২০। ভোটকেন্দ্রের সংখ্যা ১৭ টি।

সর্বশেষ পৌরসভা নির্বাচন হয়েছিল ২০১৫ সালের ৩০ ডিসেম্বর। সেবার একদিনে মুন্সিগঞ্জের দুই পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ঐ নির্বাচনে মিরকাদিম পৌরসভায় ভোট পড়ে ৬৬.৭০%।

তবে করোনাভাইরাসের কারনে এবার মুন্সিগঞ্জের একটি করে পৌরসভায় ভোট নেয়ার কথা জানিয়েছে নির্বাচন কমিশন। অর্থাৎ মুন্সিগঞ্জ পৌরসভা ও মিরকাদিম পৌরসভার ভোট হবে আলাদা আলাদা।

দুই পৌরসভায় ভোট দুই পদ্ধতিতে

মুন্সিগঞ্জ পৌরসভায় ব্যালটপেপার পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৩১ জানুয়ারি। ইতিমধ্যে এই নির্বাচনে মনোনয়ন সংগ্রহ, জমা ও যাচাই-বাছাইয়ের কাজ সম্পন্ন হয়েছে। আগামী ১১ জানুয়ারি প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে।

অন্যদিকে, মিরকাদিম পৌরসভায় ভোটগ্রহণ হবে ইভিএম পদ্ধতিতে। আগামী ১৪ ফেব্রুয়ারি, রোববার ভোটগ্রহণ হবে। তফসিল অনুযায়ী, মিরকাদিম পৌরসভায় মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ তারিখ ১৭ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাই হবে ১৯ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৬ জানুয়ারি।

error: দুঃখিত!