২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | রাত ১০:১১
Search
Close this search box.
Search
Close this search box.
বিক্রমপুর মানব সেবা ফাউন্ডেশনের মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২ ডিসেম্বর ২০২৩, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে বিক্রমপুর মানব সেবা ফাউন্ডেশন মেধাবৃত্তি-২০২৩ পরীক্ষা।

শনিবার (২ ডিসেম্বর) স্বেচ্ছাসেবী সংগঠন বিক্রমপুর মানব সেবা ফাউন্ডেশনের আয়োজনে সকাল ১০টায় স্বর্ণগ্রাম রাধানাথ উচ্চবিদ্যালয় ও দুপুর আড়াইটায় বজ্রযোগিনী জয়কালী উচ্চবিদ্যালয়ে দুইটি ধাপে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এতে প্রথম ধাপে টংগিবাড়ি উপজেলার মাধ্যমিক পর্যায়ের ১৮টি বিদ্যালয়ের ৩৪০ জন শিক্ষার্থী ও দ্বিতীয় ধাপে মুন্সিগঞ্জ সদর উপজেলার ২৪টি বিদ্যালয়ের ৪০০ জন শিক্ষার্থীসহ মোট ৭৪০জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এছাড়া আগামী সোমবার (৪ ডিসেম্বর) তৃতীয় ধাপে সিরাজদিখান উপজেলার ২৮টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে এ মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সংগঠনটির সভাপতি আবু বকর সিদ্দিক হিরা জানান, মুন্সিগঞ্জ সদর, টংগিবাড়ি ও সিরাজদিখান উপজেলার মাধ্যমিকের ৭৮টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করবে। উত্তীর্ণদের মধ্য থেকে প্রথম সারির শতাধিক শিক্ষার্থীকে মেধাবৃত্তি প্রদান করা হবে। সাধারণ ও ট্যালেন্টপুল দুটি বিভাগের শিক্ষার্থীদের এককালীন তিন হাজার থেকে চার হাজার টাকা দেওয়া হবে। সাথে সম্মাননা স্মারক ও সার্টিফিকেট প্রদান করা হবে। চলতি বছরের ডিসেম্বর মাসের শেষে এই পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে।

৮০ নম্বরের পরীক্ষায় সাধারণ জ্ঞানসহ চারটি পাঠ্যবই এর উপর পরীক্ষা নেওয়া হচ্ছে। পাশাপাশি বৃক্ষরোপণের ওপর অতিরিক্ত ১০ নম্বর দেওয়া হবে।

মেধাবৃত্তি-২০২৩ এর পরীক্ষা নিয়ন্ত্রক জসিম মোল্যা বলেন, ‘শান্তিপূর্ণ ও সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এবারেও মেধাবৃত্তি পরীক্ষার আয়োজন করতে পেরে আমরা আনন্দিত। দ্বিতীয় পর্যায়ে জেলার তিনটি উপজেলা নিয়ে এ মেধাবৃত্তির আয়োজন করা হলেও ভবিষ্যতে বাকি উপজেলাগুলোকে এ বৃত্তির আওতায় আনা হবে।’

error: দুঃখিত!