১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
রবিবার | রাত ৩:৫২
ঢালিস আম্বার নিবাসে ভোক্তা অধিকারের অভিযান, জরিমানা
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৭ জুন, ২০২২, নিজস্ব প্রতিবেদক (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের সিরাজদিখানে অবস্থিত ঢালিস আম্বার নিবাসে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মুন্সিগঞ্জ।

আজ সোমবার দুপুর ১ টা’র দিকে সিরাজদিখান উপজেলার বাহেরকুচি এলাকায় অভিজাত রিসোর্ট ঢালিস আম্বার নিবাসের রেষ্টুরেন্টে এই অভিযান পরিচালনা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মুন্সিগঞ্জের সহকারি পরিচালক আসিফ আল আজাদ জানান, অভিযানের সময় রিসোর্টটির রেষ্টুরেন্টে খাবার তৈরিতে বিভিন্ন ধরনের মেয়াদোত্তীর্ণ পন্য ব্যবহার করা , জর্দার রং এর নামে ননফুডগ্রেড ইন্ডাস্ট্রিয়াল রং খাবারে মিশানো, উৎপাদিত কেক পাউরুটির মোড়কে কোন তারিখ উল্লেখ করা হচ্ছে না, লেবেলবিহীন, উৎপাদনের ও মেয়াদোত্তীর্ণের তারিখ বিহীন বিভিন্ন ধরনের প্যাকেট জাত খাদ্য উপকরণ রান্নায় ব্যবহার করতে দেখা যায়, রান্না ঘরে সকল ডাস্টবিন উন্মুক্ত ভাবে রাখা হচ্ছে, একই ফ্রিজে রান্না করা খাবার ও কাচা মাংস একসাথে সংরক্ষণ করা হচ্ছে, পুরনো দিনের রান্না করা খাবার পরবর্তীতে পরিবেশনের জন্য ফ্রিজে সংরক্ষণ করা হচ্ছে। রান্না ঘরে কোন পেস্ট কন্ট্রোল মেকানিজম নেই, তেলাপোকা মাছি ও অন্যান্য পোকামাকড় রান্নাঘরে বিচরণ করতে দেখা যায়।

তিনি জানান, এছাড়া কর্মচারী ও বাবুর্চি দের ব্যবহৃত টয়লেটসমূহে কোন টিস্যু ও হাত ধোয়ার সাবান পাওয়া যায়নি।

প্রতিষ্ঠানটি সেবার কোন মূল্য তালিকা প্রদর্শন করছেনা। তাদের নিকট রিসোর্ট পরিচালনা ও রেস্টুরেন্ট পরিচালনার সংশ্লিষ্ট লাইসেন্সসমূহ দেখতে চাইলে তারা তাৎক্ষনিকভাবে কোন লাইসেন্স দেখাতে পারেনি।

এসময় রিসোর্টটিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং সংশোধন হবার নির্দেশ দেয়া হয়।

অভিযানে সিরাজদিখান থানা পুলিশের  একটি টিম ও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব মো.শাহ আলম সহযোগিতা করেন।

error: দুঃখিত!