৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
সোমবার | দুপুর ২:৩৭
করোনা: মুন্সিগঞ্জে নতুন ‘পজেটিভ’ ১৬, সর্বমোট ৭৫
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৭ এপ্রিল, ২০২০, প্রধান প্রতিবেদক (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জে সর্বশেষ তথ্যে আজ আরও ১৬ জন নমুনা পরীক্ষায় সনাক্তকৃত ‘করোনা পজেটিভ’ রোগী পাওয়া গেছে। এর মধ্যে ১০ জনই নারী। এ নিয়ে সর্বমোট সংক্রামিত রোগীর সংখ্যা ৭৫ জন।

আজ সকালে (২৭) এপ্রিল) পাওয়া সর্বশেষ তথ্যে, নতুন করে মুন্সিগঞ্জ সদর উপজেলার ১০জন, গজারিয়া উপজেলার ২ জন, সিরাজদিখান উপজেলার ২ জন, ও শ্রীনগর উপজেলার ২ জনের শরীরে করোনাভাইরাস সংক্রমণের খবর নিশ্চিত করে আইইডিসিআর।

কোন উপজেলার কোন এলাকায় কত জন?

মুন্সিগঞ্জ সদর উপজেলার হাতিমারার জোড়ার দেউল গ্রামে একই পরিবারের ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরা হলেন পুরুষ (৪০), পুরুষ (৪৫), পুরুষ (২৪) ও মহিলা (১৩)। এছাড়া বিনোদপুর গ্রামের মহিলা (২৫), কেওয়ার গ্রামের মহিলা (৫০), উত্তর মহাকালী গ্রামের মা (৪০) ও মেয়ে (১২), মোল্লাকান্দি গুচ্ছ গ্রামের মহিলা (৩০) ও মিরকাদিমের নুরপুর গ্রামের মহিলার (২৪) (তার স্বামী আগে করোনায় অক্রান্ত হয়েছিল) করোনা শনাক্ত হয়েছেন।

গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক মহিলা স্টাফ (৪০) ও ভবেরচরের পুরুষ (৩০), শ্রীনগর উপজেলার বেজগাঁও গ্রামের পুরুষ (৩৪) ও শ্যামপাড়া গ্রামের মহিলা (৩৪), সিরাজদিখান উপজেলার ইছাপুরা গ্রামের অ্যাম্বুলেন্স চালকের স্ত্রী (৪০) (তার স্বামী অ্যাম্বুলেন্স চালক আগেই করোনায় অক্রান্ত হয়েছিল) ও একই পরিবারের পুরুষ (২৬) আক্রান্ত হয়েছেন।

মুন্সিগঞ্জের সিভিল সার্জন ডাঃ আবুল কালাম আজাদ আজ সোমবার (২৭ এপ্রিল) এসব তথ্য ‘আমার বিক্রমপুর’ কে নিশ্চিত করেন।

আরও পড়তে পারেনঃ করোনা: মুন্সিগঞ্জে ৯০ শতাংশরেও বেশি রোগীর উপসর্গ নেই

মুন্সিগঞ্জ জেলায় করোনা আক্রান্তের চিত্র- সোমবার, ২৭ এপ্রিল, ২০২০ইং

উপজেলা আক্রান্ত মৃত্যু সুস্থ
মুন্সিগঞ্জ সদর ২৮
গজারিয়া ১০
টংগিবাড়ী ১০
লৌহজং
সিরাজদিখান ১৩
শ্রীনগর
সর্বমোট- ৭৫ সর্বমোট-৬ সর্বমোট- ১

সূত্রঃ সিভিল সার্জন, মুন্সিগঞ্জ

মুন্সিগঞ্জ থেকে আজ পর্যন্ত (২৭ এপ্রিল) ৬৩৪ জনের শরীর থেকে করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা পাঠানো হয়েছে। এর মধ্যে ৪৮২ জনের রেজাল্ট পাওয়া গেছে। এর মধ্যে আক্রান্ত ৭৫, মৃত ৬, সুস্থ ১ জন। রেজাল্ট বাকি আছে ১৫২ জনের।

৫৯ জনের মধ্যে ৫ জনের করোনা সংক্রমণের খবর নিশ্চিত হওয়া গেছে তারা মারা যাওয়ার পর। আর একজন করোনা পজেটিভ হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় ঢাকার কুর্মিটোলা হাসপাতালে মারা গেছেন।

উল্লেখ্য, গত সোমবার (১১ এপ্রিল) প্রথম মুন্সিগঞ্জে একসাথে দুই নারীসহ দশজন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়।

এদিকে মুন্সিগঞ্জের বিভিন্ন উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়ায় করোনা প্রাদুর্ভাব নিয়ন্ত্রণের উদ্দেশ্যে পুরো জেলাকে ‘অবরুদ্ধ’ ঘোষণা করে রেখেছে জেলা প্রশাসন।

error: দুঃখিত!