২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | রাত ৩:০৯
এইচএসসি; মুন্সিগঞ্জে প্রেসিডেন্ট কলেজে পাস শতভাগ
খবরটি শেয়ার করুন:

উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় মুন্সিগঞ্জের প্রেসিডেন্ট কলেজের ২২৭ জন শিক্ষার্থীদের মধ্যে পাসের হাড় শতভাগ। ২০১৮ সালের এইচএসসি পরীক্ষায় এই কলেজ থেকে ২২৪ জন অংশ নিয়ে ১০ জন অকৃতকার্য হয়েছিলো। ঐ বছর পাসের হার ছিলো ৯৫.৫৪। তবে এবছর শতভাগ পাসের হাড় নিয়ে ফলাফলে নিজেদের সেরা অবস্থান ধরে রাখতে পেরেছে তারা।

দ্বাদশ শ্রেণির গণ্ডি পেরিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার পর্যায়ে পা রাখতে যাওয়া প্রেসিডেন্ট কলেজের ৮ জন শিক্ষার্থী এবছর জিপিএ-৫ পেয়েছে।

শিক্ষাবোর্ড সূত্রে জানা যায়, প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহমেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ (ইআইআইএন:১৩২১৭৫) থেকে ২০১৯ সালের উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় বিজ্ঞান শাখা থেকে ১২২ জন অংশ নিয়ে সবাই পাশ করেছে, জিপিএ-৫ পেয়েছে ৪ জন। ব্যবসায় শিক্ষা শাখা থেকে ৬৬ জন অংশ নিয়ে সবাই পাশ করেছে, জিপিএ-৫ পেয়েছে ২ জন। এবং মানবিক শাখা থেকে ৩৯জন অংশ নিয়ে সবাই পাশ করেছে, জিপিএ-৫ পেয়েছে ২ জন।

মুন্সিগঞ্জ জেলার বেসরকারি এই কলেজটির শিক্ষার মান নিয়ে প্রশ্ন নেই। শিক্ষার পরিবেশ, দৃষ্টিনন্দন ক্যাম্পাস আর শিক্ষকদের দায়িত্বশীলতা এ কলেজেটিকে প্রতিবছরই সামনের দিকে এগিয়ে নিচ্ছে।

error: দুঃখিত!