১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | সকাল ৬:৫৯
Search
Close this search box.
Search
Close this search box.
হাইকোর্টের রুল, আরিফ হালদারকে প্রতীক বরাদ্দ দিতে নির্দেশ
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৯ এপ্রিল ২০২৪, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের টংগিবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে বাদ পড়া চেয়ারম্যান প্রার্থী মো.আরিফুল ইসলাম হালদার প্রার্থীতা ফিরে পেতে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন।

আদালত আরিফের আবেদনের প্রেক্ষিতে একটি রুল জারি করে মনোনয়ন বাতিলের আদেশটি স্থগিত করে তার অনুকূলে প্রতীক বরাদ্দ দিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।

আজ সোমবার (২৯ এপ্রিল) উচ্চ আদালতের বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজি জিনাত হকের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ এই আদেশ দেন।

রুলের কপি বাংলাদেশ নির্বাচন কমিশন, রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্বপ্রাপ্ত মুন্সিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবং জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর পাঠানো হয়েছে।

এর আগে ২৩ এপ্রিল মুন্সিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে যাচাই-বাছাইয়ে একাধিক মামলার তথ্য গোপন করায় আরিফ হালদারের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়। পরে তিনি আপিল করলেও তা প্রত্যাখান করে আগের সিদ্ধান্তই বহাল রাখে নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত জেলা প্রশাসনের আপিল কমিটি।

তফসিল অনুযায়ী, টংগিবাড়ী ও লৌহজং উপজেলায় সকল প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই হয় গত ২৩ এপ্রিল। যাচাই-বাছাইয়ে বাদ পড়াদের আপিল গ্রহণ করা হয় ২৪ থেকে ২৬ এপ্রিল। আপিল নিস্পত্তি হয় ২৭ থেকে ২৯ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় আগামীকাল ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ হবে আগামী ২ মে এবং ব্যালটপেপার পদ্ধতিতে ভোটগ্রহণ হবে আগামী ২১ মে।

error: দুঃখিত!