২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | সন্ধ্যা ৬:৩৯
Search
Close this search box.
Search
Close this search box.
মেসির হাতে চতুর্থ ইউরোপিয়ান গোল্ডেন শু
খবরটি শেয়ার করুন:

আগেই নিশ্চিত ছিল ইউরোপিয়ান ফুটবলের এবারের গোল্ডেন শু পাচ্ছেন লিওনেল মেসি। শুক্রবার সেটা আনুষ্ঠানিকভাবে হাতে পেয়ে গেলেন বার্সেলোনার এই ফরোয়ার্ড।

লা লিগায় গত মৌসুমে ৩৪ ম্যাচে ৩৭ গোল করে চতুর্থবারের মতো পুরস্কারটি জিতে নেন মেসি। এই সম্মাননা জেতার তালিকায় আর্জেন্টিনা অধিনায়ক ধরে ফেলেছেন রিয়াল মাদ্রিদের ক্রিস্তিয়ানো রোনালদোকে। চারটি গোল্ডেন শু আছে পর্তুগালের এই তারকা ফুটবলারের শোকেসেও।

এর আগে ২০১০, ২০১২ ও ২০১৩ সালে মহাদেশীয় এই গোল্ডেন শু জেতেন মেসি। এবার এটি নিজের করে নেওয়ার লড়াইয়ে ঘরোয়া শীর্ষ লিগে গোলের তালিকায় পেছনে ফেলেন স্পোর্তিংয়ের স্ট্রাইকার বাস দস্তকে। পর্তুগালের শীর্ষ লিগে নেদারল্যান্ডসের এই খেলোয়াড় গত মৌসুমে করেন ৩৪ গোল।

৩১ গোল নিয়ে এই তালিকায় তৃতীয় স্থানে আছেন বরুসিয়া ডর্টমুন্ডের পিয়েরে-এমেরিক আউবামেয়াং। এক গোল কম নিয়ে চতুর্থ স্থানে বায়ার্ন মিউনিখের স্ট্রাইকার রবের্ত লেভানদোভস্কি। ২৯ গোল নিয়ে পঞ্চম স্থানে আছেন মেসির বার্সেলোনা সতীর্থ স্ট্রাইকার লুইস সুয়ারেস।

২০০৮, ২০১১, ২০১৪ ও ২০১৬ সালে গোল্ডেন শু জেতা রোনালদো গত মৌসুমে স্পেনের শীর্ষ লিগে করেন ২৫ গোল। জায়গা হয়নি এই তালিকার শীর্ষ পাঁচে।

error: দুঃখিত!