২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | সন্ধ্যা ৬:১৭
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জে চেয়ারম্যান প্রার্থী আনিছের মনোনয়ন বাতিল, না টিকলে নির্বাচন স্থগিত
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১৭ এপ্রিল ২০২৪, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

প্রথম ধাপে মুন্সিগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে একমাত্র চেয়ারম্যান প্রার্থী আনিছ উজ্জামান আনিছের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে। তবে তিনি আপিলের সুযোগ পাবেন। আপিলে না টিকলে এখানে চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত থাকবে।

বুধবার দুপুর ২ টার দিকে জেলা নির্বাচন কার্যালয়ে পূর্ব ঘোষিত তারিখ অনুযায়ী মনোনয়ন যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়। এসময় ঋণখেলাপী থাকায় আনিছ উজ্জামান আনিছের মনোনয়ন অবৈধ ঘোষণা করেন সদর উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ মনিরুল ইসলাম।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোহাম্মদ বশির আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বাংলাদেশ ব্যাংকের প্রতিবেদন অনুযায়ী একটি ব্যাংকের কাছে ঋণখেলাপী থাকায় চেয়ারম্যান প্রার্থী আনিছ উজ্জামানের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়। তবে তার আপিলের সুযোগ রয়েছে। আপিলে টিকে আসলে তিনি বৈধ প্রার্থী হিসেবে বিবেচিত হবেন। অন্যথায় আগামী ৮ মে সদর উপজেলায় শুধুমাত্র ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত থাকবে। পরবর্তীতে পুনরায় তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন।

ঘোষিত তফসিল অনুযায়ী, মুন্সিগঞ্জ সদর ও গজারিয়া উপজেলা নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিলো ১৫ এপ্রিল। মনোনয়নপত্র বাছাই হয়েছে আজ ১৭ এপ্রিল, প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল। ব্যালটপেপার পদ্ধতিতে ভোটগ্রহণ হবে আগামী ৮ মে (বুধবার)।

error: দুঃখিত!