১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
রবিবার | দুপুর ১২:৫৮
Search
Close this search box.
Search
Close this search box.
৯ বছরে পা রাখলো আপনাদের প্রিয় আমার বিক্রমপুর
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১২ আগস্ট ২০২৩, নিজস্ব প্রতিবেদক (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের সবচেয়ে বড় ডিজিটাল গণমাধ্যম ‘আমার বিক্রমপুর’ ৯ম বর্ষে পদার্পণ করেছে গতকাল ১১ আগস্ট।

২০১৫ সালের ১১ আগস্ট এই পত্রিকার যাত্রা শুরু হয়। বর্তমানে মুন্সিগঞ্জ জেলায় যে কয়টি অনলাইন পত্রিকা নিয়মিত খবর প্রকাশ করে এর মধ্যে গেল কয়েক বছর ধরেই ‘আমার বিক্রমপুর’ শীর্ষে রয়েছে। বর্তমানে আমার বিক্রমপুরের ফেসবুক পেজের অনুসারী ২লাখ ৩ হাজারের বেশি।

‘আমার বিক্রমপুর’ এর সম্পাদক ও প্রকাশক শিহাব আহমেদ ৯ম বর্ষে পদার্পণ উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি পত্রিকার সাথে সংশ্লিষ্ট সকলকে অভিবাদন জানিয়েছেন।

এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেছেন, ‘ভবিষৎয়েও যে কোন অপশক্তির বিরুদ্ধে আমার বিক্রমপুর এর লেখনি স্পষ্ট হবে। গত ৮ বছরে সত্য উন্মোচনে পিছপা হয়নি পত্রিকাটি। বিভিন্ন সময়ে সংবিধান, সার্বভৌমত্ব, মহান মুক্তিযুদ্ধের চেতনা অক্ষুন্ন রাখতে একপেশে পক্ষ নিতে হয়েছে। যার ফলে বিভিন্ন ব্যাক্তি, প্রতিষ্ঠান ও রাজনৈতিক দলের চক্ষূশুল হতে হয়েছে। ভবিষৎয়েও এই ধারা অব্যাহত থাকবে’

২০১৫ সালের ১১ আগস্ট ‘সত্যই শক্তি’ স্লোগান নিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় এই পত্রিকাটির। ২০১৬ সাল থেকে ২০১৯ পর্যন্ত ছয়টি বিশেষ প্রিন্ট সংস্করণও বের হয় পত্রিকাটির। ২০২২ সালের ২৫ মার্চ সাংবাদিক শিহাব আহমেদের তত্ত্বাবধানে দৈনিক আমার বিক্রমপুর নামে নিয়মিত প্রিন্ট সংস্করণ বের হলেও বর্তমানে তা সাময়িকভাবে বন্ধ রয়েছে।

এদিকে আমার বিক্রমপুর’এর প্রতিষ্ঠাবার্ষিকীতে মুন্সিগঞ্জের বিভিন্ন সুধীজন, রাজনীতিক ও সাংস্কৃতিক কর্মীরা শুভেচ্ছা জানিয়েছেন।

মুন্সিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মাহি বি চৌধুরী ও মুন্সিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস শুভেচ্ছা জানিয়েছেন। এছাড়া শুভেচ্ছা জানিয়েছেন, জেলা প্রশাসক মো. আবুজাফর রিপন, পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান, মুন্সিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন, সদর উপজেলা চেয়ারম্যান আনিছুজ্জামান, ‍মুন্সিগঞ্জ পৌরসভার মেয়র ফয়সাল বিপ্লব, মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মু. আবু সাঈদ সোহান, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক সভ্যতার আলো সম্পাদক মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, সাবেক সভাপতি কাজী সাব্বির আহমেদ দীপু, সাবেক সভাপতি রাসেল মাহমুদ, সাবেক সাধারণ সম্পাদক মামুনুর রশীদ খোকা, সাবেক সাধারণ সম্পাদক ভবতোষ চৌধুরী নুপুর, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মহিউদ্দিন আহমেদ, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুজন হায়দার জনি, সাধারণ সম্পাদক সাব্বির হোসাইন জাকির, অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) এর মাঠ কর্মকর্তা ইউজিন ম্রংসহ অসংখ্য গুনগ্রাহী ও শুভানুধ্যায়ীরা।

গত ৮ বছরে আমার বিক্রমপুর ৮ হাজার ৭’শ ৪২ টি খবর প্রকাশ করেছে। এর মধ্যে বিভিন্ন কারনে মাত্র ১৫০ টি নিউজ আমার বিক্রমপুর’থেকে সরিয়ে দেয়া হয়েছে। খুব কম ক্ষেত্রেই আমার বিক্রমপুর সংবাদ সরিয়ে থাকে।

error: দুঃখিত!