১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | দুপুর ২:৫৬
Search
Close this search box.
Search
Close this search box.
সিরাজদিখানে ধর্ষণ চেষ্টাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বিক্ষোভ মিছিল
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১৩ নভেম্বর, ২০২০, সিরাজদিখান প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার বাসাইল ইউনিয়নের গুয়াখোলা গ্রামে গত ৬ নভেম্বর নবম শ্রেণীর এক স্কুল ছাত্রীকে ধর্ষণের চেষ্টাকারী ও হত্যা মামলাসহ একাধীক মামলার আসামী বখাটে আসলাম হাওলাদার ওরফে ডি,এম এর দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে দ্বিতীয় বারের মত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী।

শুক্রবার (১৩ নভেম্বর) বিকেলে উপজেলার গুয়াখোলা বাজার থেকে বিক্ষোভ মিছিল শুরু করে গুয়াখোলা আগলাপাড়ার শাখা সড়ক প্রদক্ষিন করে গুয়াখোলা বাজারে এসে শেষ হয়।

পরে গুয়াখোলা বাজার তিন রাস্তার মোড়ে প্রতিবাদ সমাবেশ করা হয়। বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে ওই এলাকার বিভিন্ন শ্রেণীপেশার প্রায় শতাধিক মানুষ অংশগ্রহন করেন।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন গুয়াখোলা গ্রামের বাসিন্দা ও সিরাজদিখান প্রেসক্লাবের সাবেক সভাপতি সামসুজ্জামান পনির ও বিশিষ্ট সমাজ সেবক মো.সানাউল্লাহ।

এর আগে গত ৬ নভেম্বর আসলাম হাওলাদার ওরফে ডি,এম কর্তৃক স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে স্থানীয়রা।

এ ঘটনায় আসলাম হাওলাদার ওরফে ডি,এমকে মূল অভিযুক্ত করে লিখিত অভিযোগ দায়েরের প্রেক্ষিতে সিরাজদিখান থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনী (২০০০) এর ১০/৯(৪)(খ) ধারায় মামলা রুজু করা হয়। যার নং-০৬। 

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, বাসাইল একটি স্বচ্ছ গ্রাম। এ গ্রামে কোন সন্ত্রাসী বা ধর্ষণ চেষ্টাকারীর ঠাই হবে না। সামাজিক ভাবে আমরা তাদের প্রতিরোধ করবো। তাদেরকে যারা ছায়া দিচ্ছে আমরা তাদেরকের ছাড় দিবো না। আমরা গ্রামবাসী পরিবার পরিজন নিয়ে শান্তিপ্রিয় ভাবে এ গ্রামে বসবাস করতে চাই। ওই স্কুল ছাত্রীর মত আমাদের গুয়াখোলা গ্রামে আর যেন এ ধরনের অপ্রিতিকর  ঘটনা না ঘটে সেজন্য সকলকে এলার্ট থাকার আহবান  জানাচ্ছি।

প্রতিবাদ সমাবেশের মাধ্যমে স্থানীয়রা সস্ত্রাসী ডিএমকে দ্রুত গ্রেপ্তার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে পুলিশ প্রশাসনের দৃষ্টি আকর্শন করেছেন।   

error: দুঃখিত!