১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বুধবার | সকাল ১০:৩১
Search
Close this search box.
Search
Close this search box.
শ্রীনগরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৫ সেপ্টেম্বর, ২০২০, শ্রীনগর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান, এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় মুন্সিগঞ্জের শ্রীনগরে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন আগামী ৪ অক্টোবর ২০২০ইং পালন উপলক্ষ্যে অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে ইউএনও সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সৈয়দ রেজাউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মসিউর রহমান মামুন, উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তার, শ্রীনগর থানা ওসি তদন্ত মো. হেলালউদ্দিন, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার কাজী মমতাজ বেগম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার ডাঃ মেহেদী হাসান প্রমুখ।

এসময় স্থানীয় গনমাধ্যম কর্মী, শিক্ষক, মসজিদের ইমামসহ গণ্যমান্য বক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা সেনেটারী অফিসার নাসরিন সুলতানা মিলি।

আগামী ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ২ সপ্তাহ ব্যাপী করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে উপজেলার ১৪টি ইউনিয়নের ৪২টি ওয়ার্ডে ৩৩৭টি কেন্দ্রে ৬ থেকে ৫৯ মাস বয়সি ৩২,৮৫০ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এর মধ্যে ৬-১১ মাস বয়সী শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ’এ’ প্লাস ভিটামিন ক্যাপসুল খায়ানোর পরিকল্পনা রয়েছে।

error: দুঃখিত!