১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
রবিবার | দুপুর ২:৩৬
Search
Close this search box.
Search
Close this search box.
লৌহজং-তেউটিয়া ইউপি নিবার্চনে নৌকার প্রার্থী বিজয়ী
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১৫ জুন, ২০২২, শিহাব আহমেদ (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার লৌহজং-তেউটিয়া ইউনিয়ন পরিষদ নিবার্চনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী রফিকুল ইসলাম মোল্লা সর্বমোট ২০৯৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নিবার্চিত হয়েছেন।

বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে সীমানা জটিলতায় বন্ধ থাকা লৌহজং-তেউটিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ইউনিয়নটিতে মোট ভোটারের সংখ্যা ৭৬৮৭ জন। ৯টি কেন্দ্রের ২৪ টি বুথে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

এই নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী, সংরক্ষিত নারী সদস্য পদে ৭ জন ও সাধারণ সদস্য পদে ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন। চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী থাকলেও মূল প্রতিদ্বন্দিতায় ছিলেন মূলত ৩ জন। বাকি একজন নির্বাচনের মাঠে ছিলেন না। এরা ৩ জনই আওয়ামী লীগ সমর্থক হলেও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছিলেন রফিকুল ইসলাম মোল্লা।

নির্বাচনের ফলাফলে নৌকা প্রতীকের নিকটতম প্রতিদ্বন্দী হয়েছেন আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শফিকুল ইসলাম মাদবর। তিনি পেয়েছেন ১৯১৮ ভোট। অন্যদিকে মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মামুন বেপারি পেয়েছেন ১৪৫৪ ভোট। লৌহজং উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নি কর্মকর্তা রিয়াজ আহমেদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, লৌহজং-তেউটিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট পড়েছে ৭২.৪৩%। নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় ইউনিয়নটিতে ৩ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি র‌্যাব, পুলিশ ও বিজিবির একাধিক টিম মাঠে ছিলো।

error: দুঃখিত!