২৮শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
শনিবার | রাত ৩:১২
লৌহজংয়ে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২২ জানুয়ারি, ২০২৩, লৌহজং প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের লৌহজংয়ের সকল ভোটারদের মাঝে স্মার্ট জাতীয় পরিচয়পত্র কার্ড বিতরণ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে।

আজ রোববার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় এ উপলক্ষ্যে উপজেলার গাওদিয়া ইউনিয়ন পরিষদে ১নং ওয়ার্ডের ভোটারদের মাঝে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রমের মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা শুরু হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মসূচির উদ্বোধন করেন, ঢাকা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আগামী ১৯ ফেব্রুয়ারির মধ্যে উপজেলার সব ইউনিয়নে ২০০৮ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত ভোটার হওয়া ব্যক্তিদের মাঝে জাতীয় স্মার্ট পরিচয়পত্র বিতরণ কার্যক্রম পরিচালিত হবে। এ কর্মসূচিতে বাদ পড়াদের জন্য মার্চ মাস থেকে উপজেলা নির্বাচন অফিসে স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

প্রধান অতিথির বক্তব্যে ফরিদুল ইসলাম বলেন, বাংলাদেশে বেসিক ডকুমেন্ট এখন জাতীয় পরিচয়পত্র স্মার্ট কার্ড বা এনআইডি কার্ড, কেনো আমাদের এই কার্ড দরকার এক কথায় বলতে সরকারি বা বেসরকারি যে কোন সুবিধা নিতে গেলে এই এনআইডি কার্ড লাগবে, এই কার্ড ছাড়া কোন ধরনের সুবিধা নিতে পারবেন না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল আউয়ালের সভাপতিত্বে, নির্বাচন কর্মকর্তা রিয়াজ আহমেদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ বশির আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তপন, মহিলা ভাইস চেয়ারম্যান রিনা ইসলাম, লৌহজং থানার ওসি আব্দুল্লাহ আল তায়াবীর, গাওদিয়া ইউপি চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম ফকির।

উপজেলা নির্বাচন কর্মকর্তা রিয়াজ আহমেদ জানান, ২০২০ সালের মার্চে এ উপজেলার ভোটারদের স্মার্ট জাতীয় পরিচয়পত্র প্রদানের তারিখ নির্ধারণ করা হয়। কিন্তু করোনা পরিস্থিতি ও পরবর্তীতে স্থানীয় নির্বাচনের কারণে জাতীয় স্মার্ট পরিচয়পত্র বিতরণ বিলম্বিত হয়। আজ গাওদিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের বাসিন্দাদের জাতীয় স্মার্ট পরিচয়পত্র প্রদানের মাধ্যমে কার্ড বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক কামরুল হাসান বাবুল, গাওদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী মহিউদ্দিন মিলন সিকদার, সাধারণ সম্পাদক এইচ এম আজিজুর রহমান, গাওদিয়া ইউপি সদস্য মো. তোবারক ঢালী, রাসেদুল ইসলাম, মো. টিটু সিকদার, মোশারফ হোসেন বেপারী, সেলিম আহমেদ বেপারী, ইকবাল হোসেন প্রমুখ।

error: দুঃখিত!