২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | সকাল ৬:৩২
Search
Close this search box.
Search
Close this search box.
লৌহজংয়ে রশিদ সিকদারসহ ৪ প্রার্থীর মনোনয়ন বাতিল
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৩ এপ্রিল ২০২৪, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

দ্বিতীয় ধাপে আগামী ২১ মে অনুষ্ঠিতব্য মুন্সিগঞ্জের লৌহজং উপজেলায় চেয়ারম্যান প্রার্থী আব্দুর রশিদ সিকদারসহ ৪ জনের মনোনয়ন বাতিল হয়েছে।

জানা যায়, লৌহজং উপজেলা থেকে ৩ পদের বিপরীতে মনোনয়নপত্র কেনেন ১০ জন। তফসিল অনুযায়ী, আজ মঙ্গলবার যাচাই-বাছাই শেষে বৈধ প্রার্থী হিসেবে ৬ জনের নাম ঘোষণা করা হয়। আর বাতিল হয় ৪ জনের মনোনয়ন।

তবে, আইন অনুযায়ী তারা আপিলের সুযোগ পাবেন।

লৌহজং উপজেলায় বৈধ চেয়ারম্যান প্রার্থী হলেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিএম শোয়েব এবং বেজগাও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য লাকী মল্লিক।

বাতিল হওয়া ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- ঠিকাদারি প্রতিষ্ঠানের তথ্য উল্লেখ না করায় বর্তমান ভাইস চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তপন, মামলার তথ্য গোপন করায় সাবেক ছাত্রলীগ সভাপতি মো. জামাল হোসেন এবং ঋণখেলাপী থাকায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী উপজেলা মহিলা আওয়ামী লীগের আহবায়ক শামীমা খানম।

ভাইস চেয়ারম্যান পদে এখানে বৈধ প্রার্থীরা হলেন- যুবলীগ নেতা সলিমুল্লাহ খান সেন্টু ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে- বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান রিনা ইসলাম, মাকসুদা খানম এবং তানিয়া আফরোজ।

তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনের তফসিল অনুযায়ী টংগিবাড়ী ও লৌহজং উপজেলায় সকল প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই হয় আজ ২৩ এপ্রিল। যাচাই-বাছাইয়ে বাদ পড়াদের আপিল গ্রহণ হবে ২৪ থেকে ২৬ এপ্রিল পর্যন্ত। আর আপিল নিস্পত্তি হবে ২৭ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২ মে এবং ব্যালটপেপার পদ্ধতিতে ভোটগ্রহণ হবে আগামী ২১ মে।

error: দুঃখিত!