১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
সোমবার | রাত ৪:১৬
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জে মধ্যরাতে ৫ ব্যবসাপ্রতিষ্ঠানে আগুন
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২১ ডিসেম্বর, ২০২২, সদর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জে মধ্যরাতে আগুনে পুড়ে গেছে ৫ ব্যবসা প্রতিষ্ঠান। এতে অর্ধ কোটি টাকার উপরে ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ভুক্তভোগী ব্যবসায়ীদের।

গতকাল মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের জোড়পুকুর পাড় এলাকায় পূর্ণিমা ফিলিং স্টেশন এর বিপরীতে এ ঘটনা ঘটে।

পরে পুলিশ ও স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলে আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এর আগেই প্রতিষ্ঠানগুলোর মালামাল আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

মুন্সিগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. আবু ইউসুফ জানান, রাত ১২ দিকে পুলিশ ও স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে, এর আগে আগুনে পুড়ে যায় প্রায় চারটি ব্যবসাপ্রতিষ্ঠান ও একটি গোডাউনে থাকা মালামাল এর বিভিন্ন অংশ। পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠান মালিকদের দাবি এতে প্রায় ৭৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

এ ঘটনায় গতকাল বুধবার দুপুরে মায়ের দোয়া খাদ্য পণ্য প্রতিষ্ঠানের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী দশকানি এলাকার নুরু মিয়া মাদবর (৫২), মেসার্স জুম্মন ট্রেডার্স নামক কৃষি পণ্যের দোকানঘরের ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী কাশিপুর এলাকার জুম্মন শেখ (৩৯) ও মেসার্স মাদবর এন্ড সন্স নামক সেনেটারি প্রতিষ্ঠানের ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী মালিরপাথর মাদবরবাড়ি এলাকার তোফাজ্জল হোসেন (৫২) মুন্সিগঞ্জ সদর থানায় ঘটনার তদন্তের দাবিতে সাধারণ ডায়েরি করেছেন।

মুন্সিগঞ্জ সদর থানার ওসি মো. তারিকুজ্জামান জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় মেসার্স জুম্মন ট্রেডার্স, মেসার্স মাদবর এন্ড সন্স, মায়ের দোয়া (খাদ্য পণ্য প্রতিষ্ঠান), ধলেশ্বরী ট্রান্সপোর্ট ছাড়াও সেনেটারি পণ্য মজুদ রাখার একটি গোডাউনসহ বেশ কয়েকটি ভাসমান ফুচকা ও চটপটির দোকান পুড়ে যায়। ক্ষতিগ্রস্তরা থানায় পৃথক ৩টি সাধারণ ডায়েরি করেছেন। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

error: দুঃখিত!