১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
শনিবার | দুপুর ২:৪২
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জে কৃষকের লাউ গাছ কেটে লাখ টাকার ক্ষতি, থানায় অভিযোগ
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২১ নভেম্বর, ২০২০, সিরাজদিখান প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের সিরাজদিখানে রাতের আধারে কৃষকের ১শ ৩০ টি লাউ গাছ কর্তন করেছে দুবৃত্তরা।

এতে প্রায় এক লাখ টাকার ক্ষতি হয়েছে কৃষকের।

উপজেলার মধ্যম শিয়ালদি গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গত শুক্রবার কৃষক আরিফুল ইসলাম (৩২) বাদী হয়ে সিরাজদিখান থানায় ৩ জনকে আসামী করে অভিযোগ দায়ের করেছেন।

গতকাল শনিবার সকালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

কৃষক আরিফুল ইসলাম জানান, রাস্তা সংলগ্ন আমার জমিতে লাউ চারা লাগানোর সময় গত মাসে স্থানীয় ইউপি সদস্য ভবন দাস বাধা দিয়েছিলেন এবং মোবাইলে ভিডিও করেছেন। এরপর ইউপি চেয়ারম্যান আমাদের ডেকে বলে সরকারি রাস্তা কেটে সব্জী বাগান করছো কেন? আমি বলেছি আমার জমি চাষ করেছি। তাছারা রাস্তাটি আমার জমির উপর দিয়ে গেছে। রাস্তার ঢালে জমি সংলগ্ন দু এক কোদাল মাটি সমান করা হয়েছে। সেগুলো আমি মাটি দিয়ে ভরাট করে দিয়েছি। এর আগে মনির হোসেন, মনু ও আলী হোসেন বাধা দিয়ে বলেছিল সরকারি রাস্তার পাশে তুই লাউগাছ লাগাতে পারবি না। যদি লাগাছ তাহলে আমরা তুলে ফেলব। এজন্য তাদের ৩ জনকে আসামী করে অভিযোগ করেছি। আমার ২১ শতাংশ জমি লাউ ঝাকা করেছি। সব মিলিয়ে আমার প্রায় এক লাখ টাকার ক্ষতি হয়েছে।

ইউপি সদস্য ভবন দাস জানান, রাস্তার পার কেটে লাউ চারা লাগানোর সময় আমি বাধা দিয়েছিলাম, চেয়ারম্যানকে জানিয়েছি। আরিফুল মাটি ভরাট করে দিয়েছে। তবে তার জমি সংলগ্ন রাস্তার পাশে লাউ গাছ রাতের আধারে কে বা কারা কেটেছে এটা জানা যায়নি।

সিরাজদিখান থানা উপ পরিদর্শক নুরুল ইসলাম জানান, ঘটনাস্থল পরিদর্শণ করেছি। তবে রাতের আধারে কে বা কারা গাছ কেটেছে তদন্ত চলছে। অভিযোগের প্রেক্ষিতে উভয় পক্ষকে শান্তি শৃঙ্খলা রক্ষায় থানায় ডাকা হয়েছে।

error: দুঃখিত!