১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | রাত ৪:৫৮
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জের ৩টি আসনে প্রার্থী ঘোষণা তৃণমূল বিএনপির, একটিতে জানেননা প্রার্থী নিজেই
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৯ নভেম্বর ২০২৩, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠেয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে তৃণমূল বিএনপি।

বুধবার (২৯ নভেম্বর) বিকেলে আনুষ্ঠানিকভাবে দলটির মহাসচিব তৈমূর আলম খন্দকার প্রার্থীদের নাম ঘোষণা করেন।

এসময় মুন্সিগঞ্জের ৩টি আসনের জন্যও তৃণমূল বিএনপির প্রার্থী ঘোষণা করা হয়। তারা হলেন- মুন্সিগঞ্জ ১ আসনে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাড. অন্তরা সেলিমা হুদা, মুন্সিগঞ্জ ২ আসনে জাহানুর রহমান সওদাগর ও মুন্সিগঞ্জ ৩ আসনে আরাফাত আশওয়াদ ইসলাম।

এর মধ্যে মুন্সিগঞ্জ ৩ আসনে তৃণমূল বিএনপির প্রার্থী আরাফাত আশওয়াদ ইসলামের সাথে যোগাযোগ করা হলে নির্বাচনে অংশ নেবেন কি না সে বিষয়ে এখনো সিদ্ধান্ত নেননি বলে জানান। তাছাড়া তাকে যে দলীয় প্রার্থী ঘোষণা করা হয়েছে সে বিষয়েও তিনি জানেননা বলে দাবি করেন।

অ্যাড. অন্তরা সেলিমা হুদা। ছবি: সংগৃহীত।

চলতি বছরের ফেব্রুয়ারিতে ‘সোনালী আঁশ’ প্রতীক নিয়ে নির্বাচন কমিশনে নিবন্ধন পাওয়ার তিনদিন পর তৃণমূল বিএনপির প্রতিষ্ঠাতা নাজমুল হুদা মারা যান। এরপর দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন নাজমুল হুদার মেয়ে অন্তরা সেলিমা হুদা। পরে গত ১৯ সেপ্টেম্বর দলটিতে যোগ দিয়েই চেয়ারপারসন নির্বাচিত হন শমসের মবিন চৌধুরী এবং মহাসচিবের দায়িত্ব পান তৈমূর আলম খন্দকার।

ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর ও ভোটগ্রহণ আগামী জানুয়ারির ৭ তারিখে।

error: দুঃখিত!