৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | দুপুর ২:৫২
Search
Close this search box.
Search
Close this search box.
এক উপজেলার সবাই বিনা ভোটে নির্বাচিত
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২২ এপ্রিল ২০২৪, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জ সদর উপজেলায় বিনা ভোটে নির্বাচিত হয়েছেন সব প্রার্থী। ফলে, প্রথম ধাপে আগামী ৮ মে এই উপজেলায় কোন নির্বাচন হচ্ছে না।

নির্বাচিতরা হলেন- চেয়ারম্যান পদে আনিস উজ্জামান, ভাইস চেয়ারম্যান পদে নাজমুল হাসান সোহেল ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাসিনা গাজী।

জেলা নির্বাচন অফিসার ও উপজেলা নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ বশির আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, তফসিল অনুযায়ী গেল ১৫ এপ্রিল মুন্সিগঞ্জ সদর উপজেলা নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন জমা দেয়ার শেষ দিন ছিলো। সেদিন চেয়ারম্যান পদে একক প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান আনিস উজ্জামান মনোনয়ন জমা দেন। ১৭ এপ্রিল যাচাই-বাছাইয়ে ঋণখেলাপী থাকায় তার মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়। পরে ২১ এপ্রিল আপিলে তিনি মনোনয়নের বৈধতা ফিরে পান। ২২ এপ্রিল শেষ দিনে মনোনয়ন প্রত্যাহার না করায় একমাত্র প্রার্থী হিসেবে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

অন্যদিকে, এই উপজেলায় মহিলাসহ ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন সংগ্রহ করেছিলেন ৪ জন। সকলের মনোনয়নই বৈধতা পায়। কিন্তু প্রত্যাহারের শেষ দিনে আজ ভাইস চেয়ারম্যান প্রার্থী ইকবাল হোসেন জনি মনোনয়ন প্রত্যাহার করে নেয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন বর্তমান ভাইস চেয়ারম্যান নাজমুল হাসান সোহেল ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সালমা বেগম মনোনয়ন প্রত্যাহার করে নিলে নির্বাচিত হন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা গাজী।

error: দুঃখিত!