১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | দুপুর ১:০৫
Search
Close this search box.
Search
Close this search box.
আ. লীগের কেন্দ্রীয় উপ কমিটির সদস্য হলেন আপন দাস
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১৪ জুন ২০২৪, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন সাবেক ছাত্রনেতা মুন্সিগঞ্জের আপন দাস।

জানা গেছে, গেল ৮ জুন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশক্রমে দলটির তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটি অনুমোদন করেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তথ্য ও গবেষণা বিষয়ক উপ কমিটির চেয়ারম্যান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও যুক্তরাজ্যে বাংলাদেশের সাবেক হাই কমিশনার ড. সাইদুর রহমান খান এবং সদস্য সচিব আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এবং আইন ও জ্বালানি বিশেষজ্ঞ ড. সেলিম মাহমুদ।

আপন দাস স্কুলজীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। তিনি ২০১৭ সালে মুন্সিগঞ্জ জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন। পরবর্তীতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও ও উপ আইন বিষয়ক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন।

মুন্সিগঞ্জ ৩ আসনের সাবেক দুইবারের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাসের ভাতিজা আপন দাস মুন্সিগঞ্জ পৌরসভার জমিদারপাড়া এলাকার সমির দাসের কনিষ্ঠ পুত্র।

এছাড়া সারা দেশে প্রয়োজনীয় তথ্য-উপাত্ত সংগ্রহ, সংরক্ষণ ও বিশ্লেষণের জন্য বেশ কয়েকজন সাবেক ছাত্র ও যুব নেতাকে এই উপকমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। এ সব ব্যক্তি তথ্য-উপাত্ত সংগ্রহ ও সংরক্ষণে এই উপকমিটি এবং বাংলাদেশ আওয়ামী লীগের ডাটাবেজ টিম কে সার্বিকভাবে সহায়তা করবেন।

error: দুঃখিত!