১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | দুপুর ২:৪৭
Search
Close this search box.
Search
Close this search box.
আমেরিকার বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি পেলেন মুন্সিগঞ্জের পাপড়ি
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ৯ জুলাই ২০২৪, ডেস্ক রিপোর্ট (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার কৃতি সন্তান আতিয়া রহমান পাপড়ি নিউইয়র্কের ডেলাওয়্যার ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। গত ২৬ জুন ডেলাওয়্যার ইউনিভার্সিটির সমাবর্তন অনুষ্ঠানে আতিয়া রহমান পাপড়ির ডক্টরেট ডিগ্রি ঘোষণা করা হয়।

আতিয়া রহমান পাপড়ির বাবা গজারিয়া উপজেলার ভবেরচর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ভিটিকান্দি গ্রামের বিশিষ্ট সমাজ সেবক রোটারিয়ান আতাউর রহমান খোকন শিকদার ও মাতা আয়েশা আক্তার ডেইজী।

সদ্য পিএইচডি অর্জনকারী ড. আতিয়া রহমান পাপড়ি তার স্বামী ড. ইঞ্জিনিয়ার ফজলে এলাহী আশিকের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাস করছেন। স্বামী ইঞ্জিনিয়ার ফজলে এলাহী আশিক আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রতিষ্ঠান ইনটেল এ রিসার্চ অ্যান্ড ডেভলেপমেন্ট ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত রয়েছেন।

এদিকে পাপড়ির এই কৃতিত্বের জন্য গজারিয়ায় তার পরিবার ও এলাকাবাসী দারুন উচ্ছাসিত।

ইঞ্জিনিয়ার আতিয়া রহমান পাপড়ি শিশু শ্রেণি থেকেই অত্যন্ত মেধাবী ছিলেন। তিনি কুমিল্লা নবাব ফয়জুননেছা গার্লস হাইস্কুল থেকে ২০০৬ সালে ট্যালেন্টপুল বৃত্তি এবং ২০০৯ সালে এ প্লাস পেয়ে এসএসসি পাশ করেন। এরপর ২০১১ সালে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজ থেকে এইচএসসি পাশ করে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) পড়াশোনা করেন। সেখান থেকে তিনি ডেলাওয়্যার ইউনিভার্সিটিতে অধ্যয়নের সুযোগ পান।

এছাড়াও লেখাপড়ার পাশাপাশি ইঞ্জিনিয়ার আতিয়া রহমান পাপড়ি ছোটবেলা থেকেই নাচ, গানসহ নানা সাংগঠনিক কর্মকাণ্ডে পারদর্শী। তার গানের অ্যালবামও রয়েছে।

error: দুঃখিত!