১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
রবিবার | রাত ১:২৬
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জে বঙ্গ রসের বেকারীতে অভিযানে পাওয়া গেলো অত্যন্ত বিপজ্জনক পদার্থ
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১২অক্টোবর, ২০২০, সদর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের স্বনামধন্য মিষ্টিজাতীয় পণ্য ও বেকারী পণ্যের প্রতিষ্ঠান বঙ্গ রস সুইটস্ এন্ড বেকারী’র ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে তাদের উৎপাদিত বিস্কুটে স্বাস্থ্যের জন্য অত্যন্ত বিপজ্জনক পদার্থ হিসেবে পরিচিত অ্যামোনিয়ার উপস্থিতি পেয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (১১ অক্টোবর) সকালে মুন্সিগঞ্জ সদরের ভিটিশিলমান্দি এলাকায় বঙ্গরসের ফ্যাক্টরিতে এই অভিযান পরিচালনা করে মুন্সিগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ধারনা করা হচ্ছে এই অ্যামোনিয়া নামের পদার্থটি তারা বিস্কুটকে আরও সাদা ও সুন্দর দেখানোর জন্য ব্যবহার করে থাকে। একইসময় ফ্যাক্টরিটিতে বিভিন্ন ফুড কালার ও ফ্লেবার পাওয়া যায় যেগুলোর মেয়াদ কয়েকদিন আগে শেষ হয়ে গেছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মুন্সিগঞ্জ জেলা সহকারি পরিচালক আসিফ আল আজাদ ‘আমার বিক্রমপুর’ কে জানান, বঙ্গ রস সুইটস্ এন্ড বেকারী’র ফ্যাক্টরিতে অভিযানকালে দেখা যায়, উৎপাদিত বেকারী সামগ্রীতে মেয়াদ উর্ত্তীণ বিভিন্ন ফুড কালার, ফ্লেবার ও উপাদান মিশিয়ে খাদ্য সামগ্রী উৎপাদন করছে, অনুমোদনবিহীন অ্যামোনিয়া বিস্কুটে মেশানো হচ্ছে, নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী তৈরী করা হচ্ছে। এসময় তাদের কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

বাজার অভিযানে সহযোগিতা করেন, মুন্সিগঞ্জ জেলার স্যানেটারী ইন্সপেক্টর গাজী আমিন ও মুন্সিগঞ্জ পৌরসভার স্যানেটারী ইন্সপেক্টর লীনা সাহা। বাজার অভিযানে নিরাপত্তা বিধানে মুন্সিগঞ্জ ব্যাটালিয়ান আনসার এর একটি টিম নিয়োজিত ছিল।

error: দুঃখিত!