৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
রবিবার | সন্ধ্যা ৬:১৩
Search
Close this search box.
Search
Close this search box.
বঙ্গবন্ধুকে নিয়ে সুবীর নন্দীর গান
খবরটি শেয়ার করুন:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা গানে কণ্ঠ দিলেন নন্দিত শিল্পী সুবীর নন্দী। ‘এখন কেমন আছে বঙ্গবন্ধুর বত্রিশ নম্বর বাড়িটি, এখন কোথায় আছে বঙ্গবন্ধুর কালো ফ্রেমের চশমাটি, এখন কোথায় আছে বঙ্গবন্ধুর সেই ইজি চেয়ারটি, এখন কোথায় আছে শেখ রাসেলের সেই ছবিটি’- এমন কথায় সাজানো গানটি লিখেছেন সুজন হাজং। যাদু রিছিলের সুরে গানের সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যাণ।

গত শনিবার ডি-স্টেশন স্টুডিওতে গানটি রেকর্ড করা হয়। এ প্রসঙ্গে কণ্ঠশিল্পী সুবীর নন্দী বলেন, ‘গান, কবিতা, চলচ্চিত্রের মধ্য দিয়ে তরুণ প্রজন্মের অনেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ ও শ্রদ্ধা নিবেদন করছেন। বিষয়টি অনেকের মতো আমার মনকেও নাড়া দিয়েছে। সে কারণেই সুজন হাজংয়ের লেখা ও যাদুর সুরের এই গানটি গাওয়া। গানের কথায় মা, মাটি এবং দেশের জন্য বঙ্গবন্ধুর আত্মত্যাগের কথা উঠে এসেছে, যা শ্রোতাদের মনে আঁচড় কাটবে বলে আমার ধারণা।’

গীতিকার সুজন হাজং জানান, সুবীর নন্দীর গানটি ‘বঙ্গবন্ধু তুমি স্বপ্ন বাঙালির’ নামের একটি মিক্সড অ্যালবামের জন্য রেকর্ড করা হয়েছে। তার পাশাপাশি আরও কয়েকটি দেশের গান দিয়ে সাজানো হচ্ছে এই অ্যালবামটি। শিগগিরই এটি একটি ব্যানার থেকে প্রকাশ করা হবে।

error: দুঃখিত!