১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
শনিবার | সন্ধ্যা ৭:২৭
শ্রীনগরে ছনবাড়ী চৌরাস্তার হরপাঁড়া কাঁচা রাস্তায় জনদূর্ভোগ
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১৯ জুন, ২০২১, শ্রীনগর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের শ্রীনগরে ছনবাড়ী চৌরাস্তার হরপাঁড়া মাজার সংলগ্ন কাঁচা রাস্তায় কাঁদামাটির কারনে যান চলাচলে বিঘ্ন ঘটায় জনদূর্ভোগ চরমে পৌছেছে।

সরেজমিন গিয়ে দেখা যায়, ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের পশ্চিম পাশে চলছে পদ্মা সেতুর রেলওয়ের কাজ। একারনে শ্রীনগর সদরের যানবাহন চলাচলের জন্য শুধুমাত্র বালু ফেলে কয়েকশ গজ কাঁচা রাস্তা তেরী করে পাঁকা রাস্তার সাথে সংযোগ করে দেয়া হয়েছে। রাস্তার কাঁচা অংশের পরে পূর্ব ও পশ্চিম উভয় পাশে রয়েছে পিচ ঢালা পথ। যার পূর্ব অংশ শেষ হয়েছে এক্সপ্রেসওয়ের ফোর লেনের সাথে যুক্ত হয়ে। রাস্তাটির কাঁচা অংশে বর্ষার কারনে পানি জমে কাঁদা হওয়ার দরুন ছোট বড় সব ধরনের যান ঝুঁকি নিয়েই চলাচল করতে দেখা গেছে।

রাস্তাটি দিয়ে নিয়মিত চলাচল করা একাধিক অটোবাইক চালক জানান, প্রতিদিন একারনে তীব্র যানজট সৃষ্টি হয়। আর মাটির রাস্তাটিতে উঁচুনিচু ও গর্ত হয়ে যাওয়ার কারনে প্রায়ই ভারী যানবাহন কাঁদামাটিতে ফেঁসে যায় এমনকি ব্যাটারী চালিত অটোবাইক ও মোটরসাইকেল যাত্রী নিয়ে উল্টে গিয়ে দুর্ঘটনাও ঘটছে।

শ্রীনগর বাজারের ব্যবসায়ী আসাদুজ্জামান বলেন, শ্রীনগর বাজারে আমার একটি ব্যবসা প্রতিষ্ঠান আছে। ছনবাড়ী চৌরাস্তা হয়ে প্রতিদিন একাধিকবার এ কাঁচা রাস্তাটি দিয়ে আমরা অনেকে মোটরসাইকেলে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে বাধ্য হচ্ছি। রাস্তাটি কাঁদা জমে পিচ্ছিল হয়ে গেলে তখন আর যান চলাচলের উপযোগী থাকে না। তখন জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়। শ্রীনগরের এ রাস্তাটি দিয়ে আশপাশের উপজেলার বাসিন্দারাও চলাচল করে থাকে। এক কথায় যদি বলি এটি শ্রীনগর সদরে প্রবেশের মূল সড়ক। তাই সড়কটি সংস্কারে রেল কর্তৃপক্ষের জরুরি ভিত্তিতে ব্যবস্থা নেয়া উচিৎ বলে মনে করি।

এ বিষয়ে শ্রীনগর ইউনিয়নের স্থানীয় ওয়ার্ডের সদস্য সালাম রজ্জব বলেন, যতটুকু জানি রাস্তাটির দায়িত্বে আছে পদ্মা সেতুর রেলওয়ে কর্তৃপক্ষ। তার পরও যেহেতু বিষয়টি জনদূর্ভোগের। তাই আমার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহেবকে বিষয়টি দেখার জন্য অনুরোধ করব।

error: দুঃখিত!