১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | রাত ৩:৫০
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জ ৩ আসনে নতুন চমক সাবেক এমপি ইদ্রিস আলী
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১৪ নভেম্বর ২০২৩, শিহাব আহমেদ (আমার বিক্রমপুর)

সবকিছু ঠিক থাকলে কাল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল। নির্বাচন নিয়ে জেলায় যতটা না আলোচনা তার চেয়ে কানাঘোষা বেশি জেলার আসনগুলোতে আওয়ামী লীগ থেকে কারা মনোনয়ন চাইছেন।

৬টি উপজেলা নিয়ে মুন্সিগঞ্জ জেলায় ৩টি সংসদীয় আসন থাকলেও সদর ও গজারিয়া উপজেলা নিয়ে গঠিত মুন্সিগঞ্জ-৩ আসন নিয়ে আলোচনা যেন একটু বেশিই। এই আসনটিতে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীর সংখ্যাও অন্যান্য আসনের তুলনায় অধিক।

রাজনৈতিক মাঠ, চায়ের দোকান থেকে সামাজিক যোগাযোগমাধ্যম এ নিয়ে এখন পুরো সরগরম। এর মধ্যেই নতুন খবর- মুন্সিগঞ্জ ৩ আসনে নির্বাচন করতে চান আসনটির সাবেক সংসদ সদস্য ইদ্রিস আলী।

এই মুহুর্তে মুন্সিগঞ্জ ৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে মাঠ প্রচারণায় রয়েছেন, বর্তমান সংসদ সদস্য মৃণাল কান্তি দাস, মুন্সিগঞ্জ পৌরসভার মেয়র ফয়সাল বিপ্লব, আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ আল মামুন তোফাজ্জল ও যুবলীগ নেতা আব্দুর রহমান জীবন। এছাড়াও মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেসা ইন্দিরাসহ অনেকেই মনোনয়ন চাইবেন বলে আলোচনা রয়েছে।

কিন্তু এই চর্চায় নতুন করে যুক্ত হলেন সাবেক সংসদ সদস্য ইদ্রিস আলী। গেল এক সপ্তাহ ধরে রাজনৈতিক মহলে আলোচনায় তিনি।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সাবেক এই সচিব এবারের জাতীয় নির্বাচনে আবারও আওয়ামী লীগ থেকে মনোনয়ন চাইবেন-এমন গুঞ্জন শোনা যাচ্ছে রাজনৈতিক পাড়ায়। এর আগে ২০০৮ সালের জাতীয় নির্বাচনে আসনটি থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে বিএনপির প্রার্থীকে পরাজিত করে বিজয়ী হন তিনি।

বিভিন্ন সূত্রে জানা গেছে, ইদ্রিস আলী দীর্ঘদিন পরে বাংলাদেশে ফিরেছেন। বর্তমানে তিনি ঢাকায় অবস্থান করছেন। ইতিমধ্যে মনোনয়নের জন্য দৌড়ঝাপ শুরু করেছেন তিনি। গত সপ্তাহে তার নিজ এলাকা মুন্সিগঞ্জের মিরকাদিমেও এসেছিলেন।

দুই দিন যাবৎ ‘এম ইদ্রিস আলীর সালাম নিন, নৌকায় ভোট দিন’ এরকম ফেস্টুন দেখা যাচ্ছে জেলা সদরের বিভিন্ন জায়গায়। এই ফেস্টুন আসন্ন নির্বাচনকে ঘিরে ইদ্রিস আলীর তৎপরতা আরও দৃশ্যমান করেছে।

error: দুঃখিত!