১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
রবিবার | দুপুর ২:২৬
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জ জেলা প্রশাসনের ঐতিহাসিক ৭ ই মার্চ পালন
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ৭ মার্চ, ২০২১, বিশেষ প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জে যথাযথ মর্যাদায় এবং বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালিত হয়েছে ঐতিহাসিক ৭ মার্চ। দিনটি পালনের লক্ষ্যে মুন্সিগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রোববার (৭ মার্চ) বিকালে মুন্সিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এসময় জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য মৃণাল কান্তি দাস, জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন, সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ, সরকারি হরগঙ্গা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আব্দুল হাই তালুকদার, মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, সদর উপজেলা চেয়ারম্যান আনিছ উজ্জামান, মুন্সিগঞ্জ পৌর মেয়র ফয়সাল বিপ্লব।

মুন্সিগঞ্জ সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। ছবি: সংগৃহীত।

এর আগে মুন্সিগঞ্জ সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে এবং কিছুক্ষণ নিরবতা পালন করে স্বাধীনতার এই মহান স্থপতির প্রতি সম্মান ও শ্রদ্ধা জানানো হয়। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করে।

পরে বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জাতির পিতার অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় বাংলাদেশ আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, যুব মহিলা লীগ এবং স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

এছাড়াও বিকাল ৩ টায় মুন্সিগঞ্জ সদর থানা প্রাঙ্গণে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে মুন্সিগঞ্জ সদর থানা পুলিশের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করে সদর থানা পুলিশ।

সভায় মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর থার্কেল) খন্দকার আশফাকুজ্জামান।

error: দুঃখিত!