১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
রবিবার | দুপুর ২:২৩
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জে নতুন এসপির যোগদান
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৬ আগস্ট, ২০২২, নিজস্ব প্রতিবেদক (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জ জেলার নবাগত পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন যোগদান করেছেন।

গতকাল শুক্রবার (২৫ আগস্ট) জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে তিনি যোগদান করেন।

পুলিশ সুপার মাহফুজুর রহমান আল-মামুন গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান। তিনি বাংলাদেশ পুলিশে ২৫তম বিসিএস (পুলিশ) ক্যাডারে যোগদান করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে আইন বিভাগে এলএলবি (সম্মান) ও এলএলএম ডিগ্রি অর্জন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত বাংলাদেশ আইন সমিতির সাধারণ সম্পাদক ছিলেন।

তিনি বর্তমানে পুলিশ ক্যাডারের সদস্যদের নিয়ে গঠিত বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের আইন সম্পাদক।

নবাগত পুলিশ সুপার তার চাকুরিকালে নরসিংদী জেলা, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, পুলিশ হেডকোয়ার্টার্সের আইন শাখা, টাঙ্গাইল জেলার সদর সার্কেল এবং সর্বশেষে পুলিশ হেডকোয়ার্টার্সে রিক্রুটমেন্ট অ্যান্ড ক্যারিয়ার প্ল্যানিং-১ শাখার অ্যাসিস্ট্যান্ড ইন্সপেক্টর জেনারেল (এআইজি) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি দেশের গুরুত্বপূর্ণ ও কৃতিত্বপূর্ণ দায়িত্ব পালনের স্বীকৃতিস্বরূপ ২০১২ সালে প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) এবং ২০১৮ সালে রাষ্ট্রের সর্বোচ্চ স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) প্রাপ্ত হন।

এছাড়া তিনি ভালো ও সেবামূলক কাজের স্বীকৃতিস্বরূপ ছয় বার আইজিপি গুড সার্ভিসেস ব্যাজ প্রাপ্ত হন।

তিনি পুলিশের আধুনিকায়ন ও উন্নত প্রশিক্ষণের জন্য জাপান, দক্ষিণ কোরিয়া, তুরস্ক, সিংগাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড ও ভারতে ভ্রমণ করেন।

জেলা পুলিশ, মুন্সিগঞ্জের সদস্যরা সদ্য যোগদানকৃত পুলিশ সুপারকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন।

নবাগত এসপি মাহফুজুর রহমান আল-মামুন, বিদায়ী পুলিশ সুপার আব্দুল মোমেন এর স্থলাভিষিক্ত হলেন। বিদায়ী পুলিশ সুপার বর্তমানে ডিএমপি, ঢাকায় উপ-পুলিশ কমিশনার হিসেবে বদলি হয়েছেন।

error: দুঃখিত!