১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
সোমবার | ভোর ৫:০৮
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জে নজিরবিহীন পুলিশ মোতায়েন, চেকপোস্ট-তল্লাশি
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ৯ ডিসেম্বর, ২০২২, শহর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

আগামীকাল ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপি ঘোষিত সমাবেশকে কেন্দ্র করে মুন্সিগঞ্জ জেলায় নজিরবিহীন পুলিশ মোতায়েন ও চেকপোস্ট বসানো হয়েছে।

যানবাহন চলাচল পুরোপুরি স্বাভাবিক রয়েছে। সন্দেহের বাইরে সাধারণ যাত্রীরা নির্বিঘ্নেই ঢাকায় যেতে পারছেন। ছবি: সংগৃহীত।

মুন্সিগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব (প্রশাসন ও অর্থ) জানিয়েছেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলায় ৯০০ পুলিশ মাঠে রয়েছে। এর মধ্যে ৪০০ পুলিশ সদস্য জেলার বাইরে থেকে আনা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল থেকে দেখা গেছে, মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার ঢাকা চট্টগ্রাম মহাসড়ক ও লোহজং, শ্রীনগর, সিরাজদিখান উপজেলার ঢাকা মাওয়া এক্সপ্রেসওয়েতে ঢাকামুখী যাত্রী ও পণ্যবাহী এবং ব্যক্তিগত যানবাহনকে লক্ষ্য করে এই পরিবেশ তৈরি করা হয়েছে।

এছাড়াও জেলা সদরসহ অন্যান্য অভ্যন্তরীণ সড়ক এবং নৌপথে পুলিশ মোতায়েনসহ চেকপোস্ট বসানো হয়েছে। কাউকে সন্দেহজনক মনে হলেই সেসব চেকপোস্টে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

মুন্সিগঞ্জে কর্মরত বেশ কয়েকজন গণমাধ্যমকর্মী বলছেন, গত কয়েকবছরে জেলায় এরকম পরিবেশ দেখা যায়নি। সাধারণত জেলায় প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে আগে এরকম নিরাপত্তা ব্যবস্থা দেখা যেত।

মুন্সিগঞ্জ পুলিশ সুপার মাহফুজুর রহমান আল-মামুন বলছেন, বিজয় দিবস ও থার্টি ফার্স্ট নাইটকে সামনে রেখে ৩২ জেলার ঢাকায় প্রবেশদ্বার মুন্সিগঞ্জের সকল সড়ক ও নৌ পথে ৬টি স্তরে ৮৪টি পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছে। এসব জায়গায় সাধারণ মানুষ যাতে নির্বিঘ্নে চলাচল করতে পারে সেটি নিশ্চিত করা হচ্ছে। কারো স্বাভাবিক চলাচলে বাঁধা দেয়া হচ্ছে না।

error: দুঃখিত!