১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | রাত ৯:৩৬
মুন্সিগঞ্জে তরুণ ও প্রবাসীদের ব্যতিক্রমী মানবিক উদ্যোগ, দেশ-বিদেশে ব্যাপক সাড়া (ভিডিও সহ)
খবরটি শেয়ার করুন:
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
Share on email

মুন্সিগঞ্জ, ১১ মে, ২০২১, শিহাব আহমেদ (আমার বিক্রমপুর)

পবিত্র মাহে রমজান উপলক্ষে মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার রাঢ়িখাল ইউনিয়নের বালাশুর এলাকার এক ঝাক তরুণদের ব্যতিক্রমী মানবিক উদ্যোগ দেশ ও বিদেশে ব্যাপক সাড়া ফেলেছে।

‘সামর্থ্য অনুযায়ী দিয়ে যান, প্রয়োজন অনুযায়ী নিয়ে যান’ এই স্লোগানে রমজান মাসে লকডাউনে বিপর্যস্ত সাধারণ নিম্ন আয়ের মানুষের পাশে দাড়াতে শুরু করা এই উদ্যোগ ছড়িয়ে পড়েছে দেশ ও বিদেশে।

১১ রমজানে শুরু করা এই উদ্যোগে এখন পর্যন্ত সুবিধাভোগীর সংখ্যা ৫ হাজারেরও বেশি। এদের মধ্যে মুসলমান ধর্মের পাশাপাশি হিন্দু ধর্মালম্বীরাও রয়েছেন। বিনামূল্যে খাবার পাচ্ছেন স্থানীয় শতশত ছিন্নমূল ও দুস্থ পরিবারের মানুষ।

উদ্যোক্তারা জানিয়েছেন, গত ১৭ দিনে তারা নিম্ন আয়ের সাধারণ মানুষের মাঝে প্রায় ৬ লাখ টাকার বিভিন্ন খাদ্যসামগ্রী ও রান্না করা খাবার বিতরণ করেছেন। এই পুরো টাকাটাই এসেছে বিভিন্ন সংগঠন ও ব্যক্তি উদ্যোগ থেকে। টাকা পাঠিয়েছেন দেশের বাইরে থেকে প্রবাসীরাও।

প্রতিদিন বিকাল ৩ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত বালাশুর এলাকার হিরা পান্না চক্ষু হাসপাতালের সামনের মাঠে এই কার্যক্রমে এখন পযর্ন্ত বিতরণ করা হয়েছে- রান্না করা বিরিয়ানি, খিচুড়ি, ভাত ও মাংস। এছাড়াও দেয়া হয়েছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী চাল, ডাল, পেয়াজ, তেল, লবণ, কাচা শাক সবজি, আলু, কুমড়া, আটা, চিড়া, মুড়ি, চিনি, খেজুর, আপেল, কমলা ইত্যাদি।

উদ্যোক্তারা রমজানের পরেও এ কার্যক্রমকে আরও বড় পরিসরে পরিচালনা করার পরিকল্পনার কথা বলে সমাজের সামর্থ্যবানদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন। এছাড়া ভবিষৎয়ে এই কার্যক্রমকে পুরো শ্রীনগর উপজেলায় পরিচালনার আশাবাদ তাদের।

error: দুঃখিত!