১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | রাত ১২:০৬
Search
Close this search box.
Search
Close this search box.
মুন্সিগঞ্জের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলক থেকে ৫ গাড়ি ময়লা পরিষ্কার
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১৫ মার্চ, ২০২৪, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

নিজেদের উদ্যোগে মুন্সিগঞ্জের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলক থেকে ৫ গাড়ি বা ৫৫-৬০ বস্তা ময়লা-আবর্জনা পরিষ্কার করে দিয়েছে স্বেচ্ছাসেবী যুব সংগঠন বিডি ক্লিন মুন্সিগঞ্জের সদস্যরা।

আজ শুক্রবার বেলা ১১টার দিকে প্রায় ৪০জন সদস্যের অংশগ্রহণে জেলা শহরের কাচারি এলাকায় অবস্থিত শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকের সামনে থেকে শুরু হয় এই কার্যক্রম। যা শেষ হয়েছে রাত ৮টার দিকে।

সংগঠনের সদস্যরা জানান, পরিষ্কার অভিযানের সময় সৌন্দর্য বৃদ্ধি বজায় রাখতে ডাস্টবিন স্থাপন, গাছ রোপণ, সচেতন মূলক বিলবোর্ড স্থাপন, এবং শ্রদ্ধামূলক চিত্রাঙ্কন করা হয়।

তারা বলেন, এই কার্যক্রমের মাধ্যমে জন সাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধি করাই উদ্দেশ্য। যেন সকলেই যত্রতত্র ময়লা ফেলার বদ অভ্যাস পরিত্যাগ করে পরিচ্ছন্ন শহর তথা পরিচ্ছন্ন দেশ গড়ে তুলতে অবদান রাখেন। কর্মসূচিতে সার্বিক সহযোগিতা করে জেলা প্রশাসন ও মুন্সিগঞ্জ পৌরসভা।

এসময় বিডিক্লিনের কার্যক্রমে উপস্থিত হন, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার আহাম্মেদ মোফাচ্ছের, মুন্সিগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র সোহেল রানা রানু, মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুজন হায়দার জনি, পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর সাত্তার মুন্সি, নারী নেত্রী হামিদা খাতুন, এডভোকেট নাছিমা আক্তার, মুন্সিগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক খোকো মণি, চিত্রশিল্পী সুদীপ্ত দাস, আকাশ এবং বিডি ক্লিন মুন্সিগঞ্জ জেলার দায়িত্বশীলসহ অন্যান্যরা।

শহীদ মুক্তিযোদ্ধাদের নাম সংবলিত এই স্মৃতিফলকটি মুন্সিগঞ্জ জেলা শহরের বঙ্গবন্ধু শেখ মুজিব সড়কে (সাবেক জুবলি রোড) ২০০৭ সালের ২৭ জুন নির্মিত হয়। স্মৃতিফলকের গায়ে মুন্সিগঞ্জের ৫০ জন শহিদ বীর মুক্তিযোদ্ধার নাম রয়েছে।

error: দুঃখিত!