২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | রাত ৮:৪১
Search
Close this search box.
Search
Close this search box.
মনোনয়ন নিয়ে সর্বশেষ যা বললেন মেয়র শাহিন
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১৩ জানুয়ারি, ২০২১, ডেস্ক রিপোর্ট (আমার বিক্রমপুর)

মিরকাদিম পৌরসভা নির্বাচন-২০২১ এ মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন আবদুস সালাম। যিনি হাজী সালাম নামে স্থানীয়ভাবে ব্যাপক পরিচিত।

আজ বুধবার (১৩ জানুয়ারি) বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

এদিকে মিরকাদিম পৌরসভা নির্বাচন-২০২১ এ বাংলাদেশ আওয়ামী লীগ ঘোষিত মনোনয়ন প্রত্যাহার চেয়ে বিক্ষোভ মিছিল করেছে বর্তমান মেয়র শহিদুল ইসলাম শাহিনের সমর্থকরা।

বুধবার রাত ১১ টা’র দিকে মেয়র শহিদুল ইসলাম শাহিনের অনুসারি স্থানীয় কাউন্সিলর আবু তাহের ও অন্যান্য কয়েকজনের নেতৃত্বে মনোনয়ন বঞ্চিতরা মেয়র শাহিনের বাসার সামনে থেকে এই ঝটিকা বিক্ষোভ মিছিলটি বের করে।

রাত ১১ টা ৩০ এর দিকে মেয়র শাহিন এর সাথে কথা হয় ‘আমার বিক্রমপুর’ প্রতিবেদকের সঙ্গে।

আওয়ামী লীগের গতবারের প্রার্থী ও মিরকাদিমের বর্তমান মেয়র শহিদুল ইসলাম শাহিন বলেন, আমি আমার নেতাকর্মীদের সামাল দিতে পারছি না। তাদের মনে আবেগ কাজ করছে। তারা আমার বাসা ঘিড়ে ফেলেছে। তারা কোনভাবেই এটি মানতে পারছে না। তবে আমি তাদের শান্ত হতে বলেছি।

এক প্রশ্নের জবাবে শাহিন বলেন, ‘আমি সবাইকে নিয়ে বসবো। এরপর মনোনয়ন নিয়ে আমার অবস্থান জানাবো।’

স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করবেন কি না এমন প্রশ্নের জবাবে শাহিন বলেন, ‘আমি নির্বাচনমুখী মানুষ। আমি স্বতন্ত্র থেকে আগেও নির্বাচন করে আসছি। আমি নৌকা নিয়েও (নির্বাচন) করেছি। দুইটি নির্বাচনের অভিজ্ঞতাই আমার অর্জন করা আছে। এখন জনগণ যেটা বলে সবার সাথে কথা বলে সিদ্ধান্ত নিবো। আমি জনগণের ‘এ্যাসেট’ (সম্পদ)। আমার নিজের বলতে কিছু নাই। উনারা যেটা বলে, উনারা যেই সিদ্ধান্ত দেয় আমি সেই অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত নিবো।

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীকে স্বাগত জানাবেন কি না জানতে চাইলে মনোনয়ন বঞ্চিত মেয়র শহিদুল ইসলাম শাহিন বলেন, ‘তার তো যোগ্যতাই নাই। যোগ্যতাহীন একটা লোক কে যদি কেউ দেয় (মনোনয়ন), আমার নিজের বাবাও যদি যোগ্যতা না থাকে আমি তো তাকে বাপ বলতে লজ্জ্বাবোধ করবো।’

মুন্সিগঞ্জ জেলার মিরকাদিম পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখ, রোববারে। ভোট গ্রহণ হবে সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত। ইভিএম পদ্ধতিতে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

৯ টি ওয়ার্ড নিয়ে গঠিত মিরকাদিম পৌরসভায় মোট ভোটার রয়েছে ৩৩ হাজার ৫১৪ জন। এর মধ্যে পুরুষ ১৭ হাজার ৩৯৪ জন ও মহিলা ভোটার রয়েছেন ১৬ হাজার ১২০। ভোটকেন্দ্রের সংখ্যা ১৭ টি।

সর্বশেষ পৌরসভা নির্বাচন হয়েছিল ২০১৫ সালের ৩০ ডিসেম্বর। সেবার একদিনে মুন্সিগঞ্জের দুই পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ঐ নির্বাচনে মিরকাদিম পৌরসভায় ভোট পড়ে ৬৬.৭০%।

error: দুঃখিত!