২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | সকাল ৭:৫৮
Search
Close this search box.
Search
Close this search box.
কোপা আমেরিকার ফাইনালে হারের পর অবসরের ঘোষণা লিওনেল মেসির
খবরটি শেয়ার করুন:

গভীর হতাশা নিয়ে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন লিওনেল মেসি। মাত্র ২৯ বছরেই অবসর! হ্যাঁ। আজ বাংলাদেশ সময় সোমবার সকালে নিউ জার্সিতে কোপা আমেরিকার ফাইনালে হেরেছেন। চিলি টাইব্রেকে ৪-২ গোলে হারিয়েছে আর্জেন্টিনাকে। এরপর অবসরের ঘোষণা দেন মেসি।

“আমার জন্য জাতীয় দলে খেলা শেষ। আমার যতটা করা সম্ভব ছিল করেছি। চ্যাম্পিয়ন হতে না পারাটা নিদারুণ বেদনার-” জানিয়েছেন মেসি। ২০১৪ বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনাকে নিয়ে যান মেসি। সেখানে জার্মানির কাছে হারেন। ২০১৫ কোপা আমেরিকার ফাইনালে উঠেছিলেন। সেখানে এই চিলির কাছেই টাইব্রেকে হেরেছিলেন। আবার হারলেন কোপার শতবর্ষ উদযাপনের বিশেষ আসরে। টানা তিনটি আসরের রানার্স আপ হওয়ার কষ্ট নিয়ে জাতীয় দলকে বিদায় বলে দিলেন আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ডের মালিক মেসি। তিন আসরেই আর্জেন্টিনার অধিনায়ক ছিলেন তিনি। ২০০৫ এ জাতীয় দলে অভিষেকের পর ১১৩ ম্যাচে ৫৬ গোল করেছেন মেসি।

চিলির সাথে এই ফাইনাল জিতলে ২৩ বছর কোপার শিরোপা জিততে না পারার দুঃখ ঘুচতো আর্জেন্টিনার। সেই সাথে প্রথম কোনো বড় আসরের শিরোপা উঠতো মেসির হাতে। কিন্তু মেসির ভাগ্য লিখন যেন ট্র্যাজিক হিরোর! নির্ধারিত ৯০ মিনিটে গোল হয়নি। ম্যাচে ১২০ মিনিটে গোল করতে পারেনি কোনো দল। এরপর পেনাল্টি শুট আউট। ভাগ্যের লড়াই। সেখানে মেসি প্রথম শটটি নিতে গেলেন। এবং বাইরে মারলেন।

এরপর মেসির অবস্থা দেখে বোঝা যাচ্ছিল, শিরোপাটা ওখানেই হারিয়ে ফেলার আতঙ্কে ডুবে গেছেন। কিছুক্ষণ পর বিগলিয়ার শট মেসির বার্সেলোনা সতীর্থ চিলির গোলরক্ষক ক্লদিও ব্রাভো ঠেকিয়ে দিলেন। পরের শটে চিলি গোল করে শিরোপা ধরে রাখার উৎসবে মাতে। রেকর্ড পাঁচবার ব্যালন ডি’অর জেতা মেসি আবারও দ্বিতীয়। আন্তর্জাতিক ফুটবলে কখনোই প্রথম হতে না পারার কষ্ট নিয়েই বিদায় নিলেন আর্জেন্টিনার ফুটবল জাদুকর।

error: দুঃখিত!