১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
শনিবার | দুপুর ২:৩০
Search
Close this search box.
Search
Close this search box.
‘সচেতনতার অভাবে আর একটি মানুষও যাতে মানবপাচারের শীকার না হন’
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ২৯ সেপ্টেম্বর, ২০২০, সদর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

‘সচেতনতার অভাবে আর একটি মানুষও যাতে মানবপাচারের শীকার না হন। বিদেশগামী প্রতিটি মানুষের অধিকার ও সুরক্ষা সম্পর্কে তাদেরকে আরও দক্ষ করে তুলতে চলমান কর্মপরিধি আরও বিস্তৃত করতে হবে।’ অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম-ওকাপ আয়োজিত ‘বাংলাবাজার ইউনিয়ন মানবপাচার প্রতিরোধ কমিটি’র সাথে মতবিনিময় সভা শীর্ষক অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

রোববার (২৭ সেপ্টেম্বর) বাংলাবাজার ইউনিয়নে বেসরকারি উন্নয়ন সংস্থা অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম-ওকাপ এই সভার আয়োজন করে।

অনুষ্ঠানে ওকাপের কার্যক্রম ও মানবপাচার প্রতিরোধ কমিটির প্রেক্ষাপট তুলে ধরেন ওকাপ মুন্সিগঞ্জের মাঠ কর্মকর্তা ইউজিন ম্রং।

মতবিনিময় সভায় বাংলাবাজার ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন পীর বলেন, ‘মুন্সিগঞ্জে বিদেশগামী ও বিদেশ ফেরতদের জন্য সরকারি ও বেসরকারী বিভিন্ন সুযোগ-সুবিধা আরও বাড়াতে হবে। মানবপাচার আইন ও এর ভয়াবহতা সম্পর্কে সামাজিক সচেতনতা আরও বৃদ্ধি করতে হবে।’

এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, ইউপি সচিব হুমায়ুন কবির, ইউপি সদস্যবৃন্দ, পরিবার কল্যান সহকারি, স্বাস্থ্য পরিদর্শক, কৃষি উপ-সহকারি কর্মকর্তা, আনসার ভিডিপি ইউনিয়ন লিডার, মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধি, ইমাম, তথ্য উদ্যোক্তা, নিকাহ রেজিষ্টার (কাজী), এনজিও প্রতিনিধি, ইউনিয়ন স্বাস্থ্য পরিদর্শক ও স্থানীয় বিশিষ্ট ব্যাক্তিবর্গ।

error: দুঃখিত!