২৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
শনিবার | রাত ১:৫১
বেশী সাজতে গিয়ে বয়স ১০ বছর বাড়িয়ে ফেলছেন না তো?
খবরটি শেয়ার করুন:

মেকআপ আমাদের জীবনেরই অংশ। বিয়ের বাড়িতে, পার্টিতে, কিংবা অফিসে যেতে প্রায় প্রতিদিন আমাদেরকে মেকআপ করতে হয়। মেকআপে কি আমাদের সবসময় সুন্দর লাগে? মাঝে মাঝে নিজকে অনেকটা বয়স্ক লাগে বয়সের চেয়ে। এর কারণটি কী জানা আছে? মেকআপ করতে গিয়ে আমরা কিছু ভুল করি যার কারণে আমাদেরকের বয়সের চেয়ে বড় দেখায়। আসুন জেনে নেই সে ভুলগুলো কি।

১। অতিরিক্ত ফাউন্ডেশন ব্যবহার করা

ফাউন্ডেশন আমরা সবাই ব্যবহার করে থাকি। এটি মুখের দাগ, বলিরেখা ঢেকে দিয়ে ত্বকে নিয়ে আসে একটি আলাদা উজ্জ্বলতা। কিন্তু অতিরিক্ত ফাউন্ডেশন আমাদের ত্বকের অনেক ক্ষতি করে থাকে। মুখে সব স্থানে ফাউন্ডেশন লাগানো উচিত নয়। শুধু যে জায়গাগুলোতে দাগ, বলিরেখা, আছে সেখানে ফাউন্ডেশন ব্যবহার করুন। যে সকল ফাউন্ডেশনের গায়ে ম্যাট, ভেলভেট লেখা থাকা সেগুলো এড়িয়ে যাওয়া ভাল। লিকুইড ফাউন্ডেশন ব্যবহার করুন। শুষ্ক ত্বকের অধিকারীরা ফাউন্ডেশন ব্যবহার করার আগে ময়েশ্চারাইজার ব্যবহার করে নিন।

২। গাঢ় রঙের লিপিষ্টিকের ব্যবহার

অতিরিক্ত গাঢ় রঙের লিপস্টিকের ব্যবহার না করে উজ্জ্বল রঙের লিপষ্টিক ব্যবহার করুন। গাঢ় রঙের লিপস্টিক আপনার ঠোটঁকে আরও মোটা দেখবে। উজ্জ্বল রঙের লিপস্টিক যেমন পীচ, গোলাপী, ভাইব্রেণ্ট লাল ইত্যাদি ব্যবহার করা উচিত। লিপস্টিক লাগানোর আগে লিপলাইনারের সাথে হাইলাইট করে দিন, তারপর সেটা আঙ্গুল দিয়ে মিশিয়ে দিন। এরপর লিপস্টিক ব্যবহার করুন। এবং দেখুন আপনার ঠোঁট কতটা আকর্ষণীয় হয়ে উঠছে।

৩। পাউডার দিয়ে মেকআপ শেষ করা

তারুণ্য দীপ্ত চেহারায় আলো্র প্রতিফলন ঘটে। কিন্তু যদি পাউডার হয় আপনার মেকআপের শেষ অংশ তবে তা আপনার চেহারার দীপ্তিকে ঢেকে ফেলে। যদি পাউডার ব্যবহার করতে হয় তবে নাক, কপাল, চিবুক হালকা করে পাউডার লাগাতে পারেন। কিন্তু ভুলেও গালে লাগাবেন না। এটি আপানর গালকে মোটা দেখাবে।

৪। গাঢ় কালো আইলাইনার ব্যবহার করা

আমরা অনেকেই চোখে গাঢ় কালো আইলাইনার ব্যবহার করে থাকি। কিন্তু এটাই আমাদের মেকআপের আরেকটি ভুল। কালো আইলাইনারের সাথে কিছুটা খয়েরি রঙের আলাইনার ব্যবহার করুন। চোখকে কিছুটা বড় দেখাবে। আর আপনার বয়স দেখাবে অনেকটা কম।

৫। নিচের আই ল্যাশে মাস্কারা লাগানো

আমরা প্রায় যে কাজটি করি তা হলে চোখের পাপঁড়িতে মাস্কারা লাগানোর সাথে সাথে নিচের পাপঁড়িতেও মাস্কারা লাগিয়ে থাকি। এতে চোখ আরও বেশী কালো দেখায়। এবং আপনার চোখের নিচের কালি বুঝায় যায়।

error: দুঃখিত!