১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার | রাত ১০:০৭
ইলিশের মত দেখতে বাংলাদেশের প্রথম রেষ্টুরেন্ট মুন্সিগঞ্জে (ভিডিও সহ)
খবরটি শেয়ার করুন:
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
Share on email

মুন্সিগঞ্জ, ২৯ মে, ২০২১, প্রধান প্রতিবেদক (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জের লৌহজং উপজেলায় পদ্মার পাড়ে বেসরকারি উদ্যোগে নির্মিত হয়েছে বাংলাদেশের প্রথম ইলিশ রেষ্টুরেন্ট। নাম প্রজেক্ট হিলশা

উদ্বোধনের পর থেকেই রেষ্টুরেন্টটি দেখতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসছে নানা শ্রেণি-পেশার মানুষ।

দেশের প্রথম ইলিশ আদলে নির্মিত এই রেষ্টুরেন্টটির ডিজাইন করেছেন বাংলাদেশের বিখ্যাত একজন আর্র্কিটেক্ট ডিজাইনার। ১৫ কোটি টাকা ব্যায়ে নির্মিত এই রেষ্টুরেন্টটির মূল উদ্যোক্তা তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ’র পরিচালক সাজ্জাদুর রহমান শিপন মৃধা। তিনি মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার হলদিয়া ইউনিয়নের সাতঘড়িয়া গ্রামের স্বনামধন্য মৃধা পরিবারের সন্তান। শিপন মৃধা ১৯৯২ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম সারির পোষাক উৎপাদন ও রপ্তানীকারক কোম্পানি ‘এব্যা গ্রুপ’ এর চেয়ারম্যান।

বাংলাদেশের অন্যতম Open Space Restaurant- Project Hilsha। ছবি: আমার বিক্রমপুর।

আধুনিক ও সুসজ্জিত এই রেষ্টুরেন্টটিতে ঢুকলে আপনার মন নিমিষেই ভালো হয়ে যাবে। ৪০০০ স্কয়ার ফিটের উপর নির্মিত এই রেষ্টুরেন্টটিতে একসাথে বসে খেতে পারবেন ৩০০ অধিক জন। বাংলা খাবারের পাশাপাশি এখানে রয়েছে থাই, চাইনিজ ও ইন্ডিয়ান ফুড। এছাড়া ইলিশ প্রেমিরা এখান থেকেই আস্ত টাটকা ইলিশ কিনে খেতে পারবেন এবং বাড়ির জন্যও নিতে পারবেন। রয়েছে পদ্মার ইলিশ দিয়ে নানা পদ।

Project Hilsha রেষ্টুরেন্টের ভেতরের সুসজ্জিত ও মনোমুগ্ধকর ডিজাইন ভ্রমণপিপাসুদের নজর কাড়বে। ছবি: আমার বিক্রমপুর।

Project Hilsha Restaurant-এর মেনুতে কি আছে?

Project Hilsha Restaurant Menu- Collected

ইলিশ পাতুরি, ইলিশ খিচুরি, ইলিশ টোষ্ট, ইলিশ পোলাও, শর্ষে ইলিশ, ভাপা ইলিশ, আস্ত ইলিশ ভাজা, ইলিশ দো-পেয়াজো, ইলিশ মালাইকারি, ইলিশ কোর্মা, ইলিশ ভুনা, ইলিশের ডিম ভর্তা, ইলিশের ডিম কোফতা, ইলিশের ডিম কারি, ইলিশের লেজ ভর্তা ও পদ্মা পাড়ের স্পেশাল ইলিশ রেসিপি।

Project Hilsha Restaurant Menu- Collected

বাংলা খাবারের মধ্যে রয়েছে- ভাত, ভর্তা, খিচুরি, পোলাও, বিফ ভুনা, বিফ উইথ গার্লিক, চিকেন আচারি, চিকেন বাদামি, চিকেন টিক্কা মাসালা, বাটার চিকেন, মাটন রেজালা, চিংড়ির পাতুরি, সবজি ভাজি ও ডাল।

Project Hilsha Restaurant Menu- Collected

এছাড়া পাওয়া যাবে, চা-কফি, মাসালা চা, হার্বাল চা, লাচ্ছি, জিরা পানি, আইস টি, ফ্রেশ লাইম সোডা, ভ্যানিলা শ্যাক, ম্যাঙ্গো শ্যাক, বানানা শ্যাক, ষ্ট্রবেরি শ্যাক, ম্যাংগো জুস ও অরেঞ্জ জুস।

Project Hilsha Restaurant Menu- Collected

রয়েছে স্যান্ডউইচ, বার্গার, পিজ্জা, পাস্তা ও ফ্রেঞ্চ ফ্রাই।

Project Hilsha Restaurant Menu- Collected

রেষ্টুরেন্টটির ভেতরে শিশুদের জন্য রয়েছে আলাদা খেলার জায়গা।

Project Hilsha Restaurant Menu- Collected

নারী ও পুরুষের জন্য আছে আলাদা শৌচাগার। এছাড়া রয়েছে একসাথে ২০০ গাড়ি পার্কিং এর সুবিধা। রেষ্টুরেন্টটি খোলা থাকে প্রতিদিন বেলা ১২ টা থেকে রাত ১১ টা পর্যন্ত।

Project Hilsha Restaurant Menu- Collected

প্রিয়জন নিয়ে পদ্মার পাড়ে নির্মানাধীন পদ্মা সেতু দর্শন আর বিশ্বে বিখ্যাত পদ্মার ইলিশের আদলে নির্মিত হিলশা প্রজেক্ট রেষ্টুরেন্টে বসে কাটিয়ে দিতে পারেন বেশ কিছু সময়।

Project Hilsha Restaurant Menu- Collected

ঢাকা থেকে Project Hilsha Restaurant- এ কিভাবে আসবেন?

ঢাকা থেকে যারা আসতে চান তারা ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে হয়ে শিমুলিয়া ঘাটের কাছেই এই রেষ্টুরেন্টটিতে আসতে পারেন।

আর মুন্সিগঞ্জের যারা এই রেষ্টুরেন্টটিতে যেতে যাচ্ছেন তারা মুক্তারপুর অথবা সিপাহীপাড়া থেকে সিএনজি নিয়ে সরাসরি মাওয়া শিমুলিয়া ঘাটে আসলেই শিমুলিয়া ঘাটের কাছেই পাবেন রেষ্টুরেন্টটি।

Project Hilsha Restaurant এর সাথে যোগাযোগ নাম্বার- ০১৭১৪০৭৬৩২৭ (সুকান্ত মাওলা), ০১৭১৪০৭৬৪৩৭, ০১৭১০৩০৭২১১ (ম্যানেজার নিশাদ)।

error: দুঃখিত!