৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | রাত ৩:১৭
মুন্সিগঞ্জে আড়াই হাজার টাকা করে পাচ্ছে ৩৭ হাজার অধিক পরিবার

খবরটি শেয়ার করুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
Share on email

মুন্সিগঞ্জ, ৪ মে, ২০২১, ডেস্ক রিপোর্ট (আমার বিক্রমপুর)

করোনাভাইরাস মহামারীর কারণে ক্ষতিগ্রস্ত মুন্সিগঞ্জের দরিদ্র ও অসহায় ৩৭ হাজার অধিক পরিবার মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে ঈদ উপহার হিসেবে আড়াই হাজার টাকা করে আর্থিক সহায়তা পাচ্ছেন। ইতিমধ্যে গত রোববার (২মে) এই কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মুন্সিগঞ্জ জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার ‘আমার বিক্রমপুর’ কে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, দ্বিতীয়বারের মতো হাতে নেওয়া এই সহায়তার জন্য সারাদেশে প্রধানমন্ত্রী ৯১২ কোটি ৫০ লাখ টাকা বরাদ্দ দিয়েছেন। আর মুন্সিগঞ্জে ৩৭ হাজার মোবাইল অ্যকাউন্টের বিপরীতে এই বরাদ্দের পরিমান ৯ কোটি ২৫ লাখ টাকা।

জেলা প্রশাসক জানান, গত রোববার থেকে মুন্সিগঞ্জের তালিকাভুক্ত সুবিধাভোগীরা এই আর্থিক সহায়তা পাচ্ছেন। মুন্সিগঞ্জ সহ সারাদেশের ৩৬ লাখ মানুষ এ সহায়তা পাবেন।

তিনি জানান, উপজেলা নির্বাহী অফিসারের তত্ত্বাবধায়নে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্যরা এই তালিকা তৈরি করেছেন। এই কমিটির উপদেষ্টা হিসেবে কাজ করেছেন সংসদ সদস্য এবং উপজেলা চেয়ারম্যানরা। এই তালিকা তৈরিতে সংযুক্ত ছিলেন বীর মুক্তিযোদ্ধা, দোকান মালিক সমিতির সদস্যরা।

তিনি আরও বলেন, ইতিমধ্যে মানবিক সহায়তার এই তালিকাটি মাননীয় প্রধানমন্ত্রীর ফাইন্যান্স ডিভিশন ও আইসিটি ডিভিশনে যাচাই হয়েছে। অর্থাৎ কোনো ব্যাক্তির টেলিফোন নাম্বার যদি একাধিকবার থাকে তাহলে সেটি বাদ পরেছে। যদি কেউ সরকারি চাকুরিজীবী হয়ে থাকে সেটি বাদ পরেছে।

error: দুঃখিত!