৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
শুক্রবার | সকাল ১০:৫৬
৫ টাকা বেশি রেখে রেষ্টুরেন্ট দিলো ৫ হাজার, ভোক্তা পেলো ১২৫০
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ ২৪ নভেম্বর, ২০২২, নিজস্ব প্রতিনিধি (আমার বিক্রমপুর)

মুন্সিগঞ্জ শহরের হাটলক্ষীগঞ্জ এলাকায় মুন্সিগঞ্জ রেস্তোরাঁ এন্ড সুইটমিট নামের একটি রেষ্টুরেন্ট ড্রিংকসের দাম ৫ টাকা বেশি রেখে ৫ হাজার টাকা জরিমানা দিয়েছে। অন্যদিকে অভিযোগকারী ভোক্তা পেয়েছেন ১২৫০ টাকা।

আজ বৃহস্পতিবার সকাল ১০টা’র দিকে ভোক্তার করা অভিযোগ নিয়ে শুনানির আয়োজন করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মুন্সিগঞ্জ কার্যালয়।

প্রতিষ্ঠানটির সহকারি পরিচালক আসিফ আল আজাদ জানান, মুন্সিগঞ্জের মিরকাদিম এলাকার ভোক্তা মো. বিপুল হাসান কয়েকদিন আগে মুন্সিগঞ্জ লঞ্চঘাট এলাকায় মুন্সিগঞ্জ রেস্তোরাঁ এন্ড সুইটমিট রেষ্টুরেন্টে ‍দুপুরের খাবার খেতে যান। বিল দেবার সময় তিনি দেখেন ২০ টাকা দামের কোমলপানীয় স্প্রাইটের দাম তার কাছ থেকে ২৫ টাকা রাখা হয়েছে। মোড়কে উল্লেখিত বিক্রয়মূল্য থেকে বেশি টাকা রাখায় তিনি এর প্রতিবাদ করেন। কিন্তু তারপরও রেস্তোরাঁটি তার কাছ থেকে ৫টাকা বেশি রাখে।

বিষয়টি নিয়ে তিনি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মুন্সিগঞ্জে প্রমাণসহ লিখিত অভিযোগ দায়ের করেন। আজ উল্লেখিত রেস্টুরেন্ট কতৃপক্ষ ও অভিযোগকারী ভোক্তাকে শুনানিতে ডাকা হলে অভিযোগ প্রমাণিত হওয়ায় অভিযুক্ত রেস্তোরাঁটিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। আইন অনুযায়ী জরিমানার ২৫% অর্থ অর্থাৎ ১২৫০ টাকা অভিযোগকারী ভোক্তাকে প্রদান করা হয়।

error: দুঃখিত!