৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
শনিবার | রাত ১:৫৪
হজযাত্রীদের জন্য সুখবর
খবরটি শেয়ার করুন:
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
Share on email

ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ বলেছেন, আগামী বছর মোট হজযাত্রীর ৫০ শতাংশ সরকারি ব্যবস্থাপনায় পাঠানোর সর্বোচ্চ প্রচেষ্টা চালাব। সৌদি সরকারও এ ব্যাপারে সহায়তা করবে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সচিবালয়ে ধর্ম মন্ত্রণালয়ে ২০১৯ সালের সফল হজ ব্যবস্থাপনার সমাপ্তি উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক সহযোগিতায় এবার হজ ব্যবস্থাপনা শতভাগ সফল হয়েছে। এ সময় তিনি প্রধানমন্ত্রীসহ সরকারের সকল বিভাগ ও সৌদি সরকারের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বলেন, কোন ধরনের বিশৃঙ্খলা ছাড়াই এবার হাজিরা হজ পালন করেছেন। তাই এবারের হজ পালনে হজযাত্রীদের দুর্ভোগ কমিয়ে স্বস্তি দিতে পেরেছি।

প্রতিমন্ত্রী বলেন, এবার হজযাত্রীদের ভিসা পেতে বিড়ম্বনায় পড়তে হয়নি। এছাড়া সৌদি আরব পৌঁছেও বাড়ি ভাড়া, কোরবানি দেওয়ার ক্ষেত্রে হাজিদের দুর্ভোগ কমাতে পেরেছি।

সরকারের উদ্যোগের কারণে দিন দিন হজযাত্রীর সংখ্যা বাড়ছে উল্লেখ করে তিনি বলেন, ২০০৯ সালে ৫৮ হাজার ৬২৮ জন হজ পালন করেন। আর ২০১৯ সালে সরকারি-বেসরকারি পর্যায়ে মোট এক লাখ ২৭ হাজার ১৫২ জন হজ পালন করেছেন। এদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ছয় হাজার ৯২৩ জন হজ পালন করেছেন।

error: দুঃখিত!