২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার | বিকাল ৫:২৫
Search
Close this search box.
Search
Close this search box.
সিপাহিপাড়া’র ‘অযৌক্তিক’ যানজট ভোগাচ্ছে মানুষকে
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ, ১৪ সেপ্টেম্বর, ২০১৯, বিশেষ প্রতিবেদক (আমার বিক্রমপুর)

নেই বড় কোন যানবাহন। সারাদিনে বড়জোড় ২০টি বাস চলাচল করে। যে দিকে চোখ যায় চোখভরা শুধু অটো অথবা ‍মিশুক। এরপরও দিনভর যানজট লেগেই থাকে মুন্সিগঞ্জ সদর উপজেলার সিপাহীপাড়া চৌরাস্তায়।

এই রুটে চলাচলতকারী যাত্রীরা নিরবে নিভৃতে সব শুধু সয়েই যাচ্ছেন। তাদের এই দুর্ভোগের কথা স্থানীয় গণমাধ্যমে বেশ কয়েকবার উঠে আসলেও প্রশাসন কখনোই চেষ্টা করেনি মানুষের দুর্ভোগ লাঘবের। অনেকটা ‘গা’ ছাড়া ভাব নিয়েই ট্রাফিক ব্যবস্থা সচল রয়েছে এখানে।

অথচ এই রুটে অটো বা মিশুক চালান এরকম কয়েকজন ড্রাইভার বলছেন ‘এইসব অদক্ষ ট্রাফিক পুলিশের কারনেই যানজট লেগে থাকে’

সিপাহীপাড়া চৌরাস্তায় জেলা পুলিশ একটি ট্রাফিক বক্স স্থাপন করলেও সেটির কারনে মানুষের দুর্ভোগ আরও বেড়েছে। ট্রাফিক পুলিশ বক্সের সাথেই অবৈধ সিএনজি ষ্ট্যান্ড গড়ে উঠেছে। এমনিতে চৌরাস্তার রাস্তাটি সরু এর মধ্যে ট্রাফিক পুলিশ বক্স আর অবৈধ সিএনজি ষ্ট্যান্ড মানুষের দুর্ভোগ কয়েকগুন বাড়িয়ে দিয়েছে।

সিপাহীপাড়া চৌরাস্তায় দিনের যে কোন সময় ১০ মিনিট দাড়িয়ে ট্রাফিক ব্যবস্থাপনার দৃশ্য পর্যবেক্ষণ করলেই যে কেউ সহজেই তাদের অদক্ষতা আর শৃঙ্খলা আনতে গিয়ে উল্টো জট পাকিয়ে ফেলার বিষয়টি ধরতে পারবে। অথচ তারা যে একেবারেই চেষ্টা করেননা তা নয়। অভাব রয়েছে সঠিক পরিকল্পনা আর যথেষ্ট লোকবলের।

সিপাহীপাড়া চৌরাস্তা দিয়ে যাতায়াত করেন মুন্সিগঞ্জের প্রেসিডেন্ট কলেজের একজন শিক্ষার্থী ‘আমার বিক্রমপুর’ কে বলেন, ‘একটি জনগুরুত্বপূর্ণ সড়কে আমাদের প্রতিদিনের দুর্ভোগ শোনার মতও কেউ নেই। সবার একটা আক্ষেপ তৈরি হয়েছে। অথচ এই যানজটটা একেবারেই ‘অযৌক্তিক’। প্রশাসনের উচিৎ নিজেরা উদ্যোগী হয়ে মানুষের দুর্ভোগ লাঘবে কঠোর হওয়া।’

error: দুঃখিত!