১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
শুক্রবার | সকাল ৮:৫৭
Search
Close this search box.
Search
Close this search box.
সাফ অনুর্ধ-১৯ মহিলা চ্যাম্পিয়নশীপ: ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ
খবরটি শেয়ার করুন:

২৩ ডিসেম্বর, ২০২১, বাসস

সাফ অনুর্ধ-১৯ মহিলা চ্যাম্পিয়নশীপে ভারতকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক বাংলাদেশ। আজ কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হাইভোল্টেজ ম্যাচে শক্তিশালী ভারতকে ১-০ গোলে হারিয়ে শিরোপা নিশ্চিত করেছে কোচ গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

ম্যাচের ৮১ মিনিটে স্বাগতিকদের হয়ে জয়সুচক গোলটি করেছে আনাই মগিনি। ডি বক্সের ভেতর সতীর্থের কাছ থেকে পাওয়া ব্যাক পাসের বল তিনি গোলবক্স লক্ষ্য করে ক্রস করলে পরাস্ত হন সফরকারী ভারতের গোল রক্ষক আনসিকা। বলটি সরাসরি আশ্রয় নেয় জালে।

এরপর ৮৩, ৮৯ এবং ইনজুরি টাইমে আরো তিনটি জোড়ালো আক্রমন রচনা করেছিল স্বাগতিকরা। তবে ফিনিশিং টানতে পারেনি।
ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে বাংলাদেশ। আনেক আগেই তারা লিড পেতে পারতো। কিন্তু সফরকারী দলের রক্ষন ভাগের   দক্ষতায় ফিনিশিং টানতে ব্যর্থ হয় স্বাগতিক দল।

ম্যাচ  শেষে টেলিভিশন সম্প্রচারক টি স্পোর্টসকে আনাই বলেন,‘ ডিফেন্ডার হয়েও জয়সুচক গোলটি করতে পেরে আমি খুশি। আমরা দীর্ঘ সময় একত্রে ক্যাম্পে ছিলাম। এরই সুফল হিসেবে আমরা আজ জয়লাভ করতে পেরেছি।’

কোচ ছোটন বলেন,‘এটি একটি দীর্ঘ পরিকল্পনার ফসল। মেয়েরা কঠোর পরিশ্রম করেছে। এ কাজে ফেডারেশন দারুন সহযোগিতা করেছে। আরো একবার প্রমানিত হল পরিকল্পনা নিয়ে কাজ করলে তা কখনো বিফলে যায় না।’

বাংলাদেশের শাহেদা আক্তার রিপা ৫ গোল করে টুর্নামেন্ট সেরা গোলদাতার পুরস্কার লাভ করেন। টুর্নামেন্টের মোস্ট ভেলুয়েবল খেলোয়াড়ের পুরস্কারও বগলদাবা করেন তিনি। ম্যাচ শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসার রাসেল এমপি। এ সময় বাংলাদেশ ফুটবল ফেডারেমনের সভাপতি কাজী মোহাম্দ সালাহউদ্দিন এবং সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল উপস্থিত ছিলেন।

এর আগে রাউন্ড রবিন লীগ পর্বে বাংলাদেশ নিজেদের প্রথম  হিমালয় কন্যা নেপালের সঙ্গে গোলশুন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করলেও আর পেছানে ফিরে তাকায়নি। এরপর  ভুটানকে ৬-০ গোলে, ভারতকে ১-০ গোলে এবং লীগ পর্বের শেষ ম্যাচে শ্রীলংকাকে ১২-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে গ্রুপ সেরা হিসেবে ফাইনালে জায়গা করে নেয়।

অপরদিকে ভারত শ্রীলংকার বিপক্ষে ৫-০ গোলে জয় নিয়ে লীগ পর্ব শুরু করার পর ভুটানকে হারায় ৩-০ গোলে। তবে তৃতীয় ম্যাচে স্বাগতিকদের সঙ্গে আর পেরে উঠেনি উপমহাদেশের এই পাওয়ার হাউজ। হার মেনেছে ১-০ গোলে। লীগের শেষ ম্যাচে নেপালকে ১-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছিল তারা।

error: দুঃখিত!