১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
শনিবার | রাত ৮:০৩
সাংবাদিক রোজিনাকে হেনস্তা ও গ্রেপ্তারের প্রতিবাদে প্রেস ক্লাবের প্রতিবাদ সভা ও মানববন্ধন
খবরটি শেয়ার করুন:

মুন্সিগঞ্জ ১৯ মে, ২০২১, সদর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

দৈনিক প্রথম আলোর জৈষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেপ্তারের ঘটনায় প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে মুন্সিগঞ্জ প্রেস ক্লাবের সাংবাদিকরা।

আজ বুধবার (১৯ মে) বেলা ১২ টা’য় মুন্সিগঞ্জ প্রেস ক্লাবের সামনে এই কর্মসূচি পালন করেন তারা।

মানববন্ধনে মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক সভ্যতার আলোর সম্পাদক মীর নাসিরউদ্দিন উজ্জ্বল বলেন, সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও পরবর্তীতে তার বিরুদ্ধে সাজানো মামলার ঘটনায় বাংলাদেশ সহ সারাবিশ্বের সাংবাদিক ও সংবাদমাধ্যম সোচ্চার হয়ে উঠেছে। তিনি রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার, রোজিনার নিঃশর্ত মুক্তি এবং পেশাগত দায়িত্ব পালনকালে তাঁকে হেনস্তাকারীদের বিচার ও শাস্তির দাবি জানান।

প্রতিবাদ সভা ও মানববন্ধনে বক্তব্য রাখেন, মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, সাবেক আহবায়ক আতিকুর রহমান টিপু, সাবেক সভাপতি শহীদ-ই-হাসান তুহিন, সাবেক সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন সজল, সাবেক সাধারণ সম্পাদক ভবতোষ চৌধুরী নুপুর, প্রেসক্লাবের সহ সভাপতি গোলজার হোসেন,যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মো. শিমুল, সিনিয়র সাংবাদিক মাহাবুব আলম লিটন, মাহাবুব বাবু, ফারহানা মির্জা, মঈনউদ্দিন সুমন, প্রেসক্লাবের তথ্য ও প্রযুক্তি সম্পাদক জুয়েল রানা ও মাসুদ রানাসহ মুন্সিগঞ্জ প্রেস ক্লাবের সাবেক ও বর্তমান কমিটির সদস্য ও দৈনিক প্রথম আলোর জেলা প্রতিনিধি ফয়সাল হোসেন।

উল্লেখ্য, রোজিনা ইসলাম অনুসন্ধানী সাংবাদিকতায় বিশেষ কৃতিত্বের জন্য কানাডিয়ান অ্যাওয়ার্ডস ফর এক্সিলেন্স ইন বাংলাদেশি জার্নালিজম (২০১১), টিআইবির অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার (২০১৫), পিআইবি ও দুদকের উদ্যোগে দুর্নীতি প্রতিরোধে গণমাধ্যম পুরস্কার বাংলাদেশসহ (২০১৪) অনেকগুলো স্বীকৃতি পেয়েছেন। তিনি দুর্নীতিবিরোধী সংবাদ প্রকাশের জন্য বিশেষভাবে পরিচিত।

error: দুঃখিত!